রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : ‘আয়করে প্রবৃদ্ধি, দেশ ও দশের সমৃদ্ধি, উন্নয়ন ও উত্তরণ আয়করের অর্জন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে চার দিনব্যাপী আয়কর মেলা-২০১৮ এর উদ্বোধন করা হয়েছে। 

বুধবার দুপুরে জেলা শিল্পকলা একাডেমিতে এ মেলার উদ্বোধন করা হয়। ১০টি কাউন্টারে বুধবার ও বৃহষ্পতিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দু’দিনে ৯৩২ জন গ্রাহকের কাছ থেকে ৪১ লাখ টাকা সংগৃহীত হয়েছে।

কর অঞ্চল সাতক্ষীরা সার্কেল-১৩ এর উদ্যোগে খুলনা যুগ্ম-কর কমিশনার মো. মঞ্জুর আলমের সভাপতিত্বে উদ্বোাধনী আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরার জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল। আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার সাজ্জাদুর রহমান, সহকারি কমিশনার সার্কেল-১৩ সাতক্ষীরা উজ্জল কুমার সরদার, জেলা আয়কর আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট শেখ রবিউল হোসেন, বিশিষ্ঠ সমাজসেবক ডা. আবুল কালাম বাবলা, সাবেক জেলা শিক্ষা অফিসার কিশোরী মোহন সরকার, চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি মো. আব্দুল মান্নান প্রমুখ।

প্রধান অতিথি বলেন, আয়কর হচ্ছে দেশের উন্নয়নের সোপান। আয়কর প্রদান করলে সামাজিক ও ব্যক্তিগত মর্যাদা বৃদ্ধি পায়। যোগ্য ব্যক্তিদের সঠিক সময়ে কর প্রদান করতে হবে।

নিয়মিত কর প্রদান করে দেশের উন্নয়নে শরীক হওয়ার আহবান জানিয়ে তিনি আরো বলেন, দেশের উন্নয়ন হয় জনগণের আয়কর ও ট্র্যাক্সের আদায়কৃত অর্থ থেকে। তাই আয়কর সকলের যথাসময়ে সঠিকভাবে প্রদান করা উচিত। তাই দেশের উন্নয়নের স্বার্থে সকলকে কর প্রদানে উৎসাহিত করতে হবে এবং জনসচেতনতা বৃদ্ধি করতে হবে। এর আগে অতিথিবৃন্দ বেলুন ও ফেস্টুন উড়িয়ে এ আয়কর মেলার উদ্বোধন করেন।

কর কমিশনার সার্কেল-১৩ সাতক্ষীরার সহকারি কমিশনার উজ্জল কুমার সরদার বলেন, ১০টি কাউন্টারের মাধ্যমে বুধবার সকাল ৯টা থেকে কর সংগ্রহ শুরু হয়। প্রথম দিন ৪৫০জন গ্রাহকের কাছ থেকে ১৭ লাখ টাকা সংগৃহীত হয়েছে। দ্বিতীয় দিন বৃহষ্পতিবার ৪৮২ জন গ্রাহকের কাছ থেকে ২৪ লাখ টাকা সংগৃহীত হয়েছে।

(আরকে/এসপি/নভেম্বর ১৫, ২০১৮)