গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৩ গৌরীপুর আসন থেকে বিএনপির মনোনয়ন পেতে চান বাংলাদেশ জাতীয়তাবাদী সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব মোঃ আশরাফুল ইসলাম সেলিম ওরফে কবি সেলিম বালা। এই আসনে আরো একাধিক প্রার্থী থাকলেও সেলিম বালার নাম এখন ভোটারদের মুখে মুখে। মনোয়নয়ন পেতে সেলিম বালাও মাঠে নেমেছেন শক্তভাবে। 

মনোনয়ন প্রত্যাশী কবি সেলিম বালা বলেন, আমি দীর্ঘদিন ধরেই বিএনপি নিয়ে কাজ করছি। ‘দেশনায়ক তারেক জিয়া গর্ব করি তোমায় নিয়ে’ ও ‘বাংলাদেশ জাতীয়তাবাদী দল’ শিরোণামে আমার লেখা ও সুরে দুটি গান বেশ আলোড়ন সৃষ্টি করেছে। তাছাড়া আমার এলাকার লোকজন ও দলীয় নেতা-কর্মী, বিশেষ করে তরুণ প্রজন্ম চায় আমি রাজনীতিতে আসি, নির্বাচন করি। আমিও মনে করি আমার নির্বাচনী এলাকায় একজন উপযুক্ত ও যোগ্য নেতৃত্বের অভাব রয়েছে,’ তাই বিএনপির মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দিয়েছি। তবে দলের সিদ্ধান্তই চূড়ান্ত।

এর আগে ২০১৪ সালের সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৩ গৌরীপুর আসন থেকে বিএনপির মনোয়নয়ন প্রত্যাশায় এলাকায় গণসংযোগ শুরু করেন কবি সেলিম বালা। কিন্তু ওই বছর দল নির্বাচন বর্জন করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আন্দোলন শুরু করলে সেলিম বালা তার অনুসারীদের নিয়ে আন্দোলন সংগ্রামে রাজপথে সোচ্চার ছিলেন। এবার একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে এলাকায় গণসংযোগ শুরু করেছেন সেলিম বালা। পাশাপাশি এলাকায় দেশনেত্রী খালেদা জিয়ার কারামুক্তির দাবিতে লিফলেট বিতরণ ও পোস্টার সাঁটিয়ে জনমত গড়ে তুলছেন। এছাড়াও শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জীবন ও কর্ম নিয়ে ‘হে কিশোর শোনো’ শিরোনামে সেলিম বালার স্বরচিত কবিতা নিয়ে নির্মিত একটি ভিডিওচিত্র সর্বমহলে প্রশংসিত হয়েছে।

সেলিম বালা বলেন, স্বাধীনতার পর থেকে গৌরীপুরে কাঙ্খিত উন্নয়ন হয়নি। জাতীয় নির্বাচনের সময় এই আসনের ভোটারদের নানা প্রতিশ্রুতি দেন প্রার্থীরা। কিন্তু নির্বাচিত হওয়ার পর প্রার্থীরা তাদের খোঁজ-খবর নেন না। আমি এই ধারণা পাল্টে দিতে চাই। মনোনয়ন পেলে বিপুল ভোটে বিজয়ী হয়ে এলাকাবাসীকে সাথে নিয়ে সমৃদ্ধশালী গৌরীপুর গড়ে তুলবো।

সেলিম বালার বাড়ি ময়মনসিংহের গৌরীপুর উপজেলার অচিন্তপুর ইউনিয়নে। তিনি রাজধানীর ঢাকা কলেজ থেকে রাস্ট্রবিজ্ঞান বিভাগে স্নাতকোত্তর ডিগ্রী নিয়েছেন। নির্বাচনী এলাকায়, শীতার্তদের বস্ত্র বিতরণ, বৃক্ষরোপণ কর্মসূচি, মসজিদ, মাদরাসা সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নলকূপ স্থাপন করে প্রশংসিত হয়েছেন সর্বমহলে। এলাকায় শিক্ষা ব্যবস্থা প্রসারের জন্য তিনি মুখুরিয়া বিএম কলেজ প্রতিষ্ঠা করেছেন।

(এসআইএম/এসপি/নভেম্বর ১৬, ২০১৮)