মতিউর রহমান মুন্না, নবীগঞ্জ : নবীগঞ্জে ২ বস্তাভর্তি ২৭ কেজি গাঁজা ও প্রাইভেটকারসহ তানভির আহমেদ (১৮) নামের এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার দুপুর ১ টার দিকে ঢাকা সিলেট মহাসড়কের রুস্তুমপুর টোলপ্লাজা থেকে তাকে গ্রেফতার করা হয়। ধৃত তানভির শায়েস্তাগঞ্জ উপজেলার ফরিদপুর গ্রামের সিদ্দিক আলীর পুত্র বলে জানায়।

পুলিশ সুত্রে জানা যায়, ওই সময় সে চুনারুঘাট উপজেলার সাতছড়ি থেকে (ঢাকা মেট্রো খ ১১-১৭১৮) নম্বরের প্রাইভেট কার যোগে ছটের ও প্লাস্টিকের ২টি বস্তায় ২৭টি পলিথিনের ব্যাগে ২৭ কেজি গাঁজা নিয়ে সিলেটের উদ্দ্যেশে রওয়ানা দেয়। একটি বিশ্বস্থ সূত্রে সোর্স এর মাধ্যমে সংবাদটি নবীগঞ্জ থানা পুলিশকে দেওয়া হয়। এরই প্রেক্ষিতে থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ ইকবাল হোসেনের নেতৃত্বে গোপলার বাজার পুলিশ ফাঁড়ির এস আই কাওছার মাহমুদ তোরণ ও এ এস আই সোহাগ মিয়া একদল পুলিশ নিয়ে ওই স্থানে অবস্থান নিয়ে গাঁজাভর্তি কারটি আটক করতে ওৎ পেতে থাকেন।

এক পর্যায়ে দুপুর ১ টার দিকে কারটি রুস্তুমপুর টোল প্লাজায় আসলে কারটি থামিয়ে তল্লাশি করে উল্লেখিত পরিমানের গাঁজা উদ্ধার করে মাদক ব্যবসায়ী তানভিরকে গ্রেফতার ও মাদক বহনকারী প্রাইভেটকারটি জব্দ করে পুলিশ। পরে সন্ধায় প্রেস ব্রিফিং করে সাংবাদিকদের এমন তথ্য জানান নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ ইকবাল হোসেন। এমনকি গ্রেফতারকৃত তানভিরের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা হয়েছে। তানভির পুলিশকে জানায়, সে চুনারুঘাটের সাতছড়ি থেকে বাবুল নামের লোকের কাছ থেকে গাঁজা নিয়ে সিলেট যাচ্ছিল।

(এম/এসপি/নভেম্বর ১৬, ২০১৮)