মাদারীপুর প্রতিনিধি : পুনর্বাসনের মধ্য দিয়ে আজ শনিবার থেকে মাদারীপুরের রাজৈর উপজেলা ভিক্ষুক মুক্ত হলো। এখন থেকে আর কেউ সকালে ঘুম থেকে উঠে ভিক্ষার ঝুলি  নিয়ে গ্রামের বাড়ী বাড়ী ঘুরে ভিক্ষা করবে না বলে অঙ্গিকার করছেন পুনর্বাসিত ভিক্ষুকরা। 

আজ শনিবার দুপুরে মাদারীপুরের রাজৈর উপজেলা আসমত আলী খান অডিটরিয়ামে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে রাজৈর উপজেলার ৭০ জন ভিক্ষুক কে পুনর্বাসিত করা হলো। এসময় ইউএনও সোহানা নাসরিনের সভাপতিত্বে প্রধান অতিথি জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুল ইসলাম বলেন-সরকার সরকারী কর্মচারীদের একদিনের বেতন নিয়ে ভিক্ষুক পুনর্বাসনের তহবীল গঠন করে আজ সেই টাকা দিয়ে ভিক্ষুক পুনর্বাসন করছে।

শুধু তাই-ই নয়, যার জায়গা আছে ঘর নেই- তাদের ঘর এবং যাদের জায়গা ও ঘর নেই তাদেরকে খাস জায়গায় গুচ্ছগ্রাম নির্মান করে ঘর বরাদ্ধ দিয়ে পনর্বাসন করা হবে। পাশাপাশি তাদেরকে প্রতিষ্ঠিত করতে প্রয়োজন হলে ঋৃন দেয় হবে।

আরো বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ শাহজাহান খান, পৌর মেয়র শামীম নেওয়াজ মুন্সী, চেয়ারম্যান মোঃ সিরাজুল ইসলাম। উপস্থিত ছিলেন সরকারি কর্মকর্তা ও সাংবাদিক বৃন্দ। শেষে তালিকাভুক্ত প্রত্যেক ভিক্ষুকে ১৫ হাজার করে টাকা দেয়া হয়।

(এমআরএস/এসপি/নভেম্বর ১৭, ২০১৮)