মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-৩ (মৌলভীবাজার সদর-রাজনগর) আসন রাজপথের প্রধান বিরোধী দল বিএনপি নেতৃত্বাধীন ২৩ দলীয় জোটের বৃহত্তম শরিক খেলাফত মজলিস মনোনীত প্রার্থী, রাজনগর উপাজেলার সাবেক ভাইস চেয়ারম্যান ও দলের জেলা শাখার সাধারন সম্পাদক মাওলানা আহমেদ বিলালকে ছেড়ে না দিলে এই আসনে একক ভাবে নির্বাচন করার লক্ষে দলটি বিকল্প সিদ্ধান্ত নিতে বাধ্য থাকবে বলে জোটের শীর্ষ নেতৃবৃন্দের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেছেন খেলাফত মজলিস মৌলভীবাজার জেলা শাখার শীর্ষ নেতারা।

নেতারা বলেন, জোট থেকে আসন্ন নির্বাচনে সম্মানজনক আসন না পেলে মৌলভীবাজার-৩ আসনসহ সাড়া দেশে অন্তত ৫০টি সংসদীয় আসনে দলটি একক ভাবে নির্বাচন করার লক্ষে যোগ্য প্রার্থী দিতে বাধ্য থাকবে।

শনিবার (১৭ নভেম্ব) দুপুর ২ টার দিকে সংগঠনটির জেলা কার্যালয়ে নির্বাচনী এলাকার বিভিন্ন ইউনিয়, ওয়ার্ড ও জেলা শাখার নির্বাহী দ্বায়িত্বশীলদের নিয়ে দিনব্যাপী আয়োজিত একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে দলীয় মতবিনিময় সভায় এসব কথা বলেন।

নেতারা বলেন, মাওলানা আহমেদ বিলাল রাজনগর উপজেলার সাধারণ জনগণের ভোটে অত্যান্ত জনপ্রিয় নির্বাচিত একজন ভাইস চেয়ারম্যান ছিলেন। একারনে শুধু রাজনগর নয় পুরো নির্বাচনী এলাকার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, ধর্মীয় প্রতিষ্ঠানসহ দলমত, ধর্ম, বর্ণ নির্বিশেষে সাধারণ মানুষের কাছে তার ব্যাপক পরিচিতি রয়েছে। এসবকে কাজে লাগিয়ে এই প্রার্থী বিভিন্ন সময়ে নিজ উদ্যেগে রাস্তাঘাট, ব্রীজ কালভাট নির্মাণসহ বিভিন্ন জণকল্যাণ মূলক কাজ চালিয়ে যাচ্ছেন। দলীয় অবস্থান ও ব্যক্তি ইমেজের কারণে এই আসনে আহমেদ বিলালের একটি শক্তিশালী ভোটব্যাংক রয়েছে বলে উল্লেখ করে নেতারা জানান, এই আসনে আমাদের দলের মনোনীত প্রার্থী নির্বাচন করার লক্ষে গত কয়েকমাস যাবত নির্বাচনী প্রস্তুতিসহ উঠান বৈঠক ও বিভিন্ন এলাকায় ব্যাপক নির্বাচনী গণসংযোগ চালিয়ে আসছেন।

সংগঠনের জেলা শাখার যুগ্ন সাধারণ সম্পাদক সৈয়দ সাইফুর রহমানের সঞ্চালনায় ও ভারপ্রাপ্ত জেলা সভাপতি মাওলানা সৈয়দ মুজাদ্দিদ আলীর সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন খেলাফত মজলিসের কেন্দ্রীয় সহ-প্রশিক্ষণ সম্পাদক অধ্যক্ষ মাওলানা শামসুজ্জামান চৌধুরী।

অন্যান্যদের বক্তব্য রাখেন, জেলা শাখার সহ-সভাপতি হাফেজ জয়নাল আবেদীন, সহ-সভাপতি মুহিবুর রহমান চৌধুরী, সহ- সভাপতি মাওলানা ফখরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহফুজুল ইসলাম, সহ- প্রশিক্ষণ সম্পাদক মাওলানা জিয়া উদ্দিন ইউসুফ ও কমলগঞ্জ উপজেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা লুৎফুর রহমান জাকারিয়া প্রমুখ।

(একে/এসপি/নভেম্বর ১৭, ২০১৮)