গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৩ গৌরীপুর আসন থেকে বিএনপির মনোনয়ন প্রত্যাশী তরুণ বিএনপি নেতা উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক নাসিমুল গণি সোহেল। এই আসনে বিএনপির আরো ১০জন মনোনয়ন প্রত্যাশী দলের মনোনয়ন ফরম জমা দিলেও সোহেল অনেকটা শক্ত অবস্থানে রয়েছেন। পারিবারিক ঐতিহ্য ও রাজনৈতিক কর্মকান্ডে সেহেলের নাম এখন ভোটারদের মুখে মুখে। মনোয়নয়ন পেতে সোহেল মাঠে নিরলসভাবে কাজ করে চলেছেন। 

মনোনয়ন প্রত্যাশী সোহেল জানান, তিনি দীর্ঘদিন যাবৎ বিএনপির রাজনীতির সাথে জড়িত। দীর্ঘদিন উপজেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালনের পর বর্তমান কমিটিতে যুগ্ম-আহ্বায়কের দায়িত্ব পালন করছেন। নিয়মিত বিএনপির বিভিন্ন কর্মসূচী পালন ও গণসংযোগ করে চলেছেন।

তিনি উপজেলার চূড়ালী গ্রামের জজ বাড়ির সন্তান। তাঁর দাদা ইসহাক উদ্দিন জেলা ও দায়রা জজ ছিলেন। তাঁর চাচা এডভোকেট নজমূল হুদা বিএনপির প্রতিষ্ঠাতা সদস্য, ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সভাপতি ও ৩বারের জাতীয় সংসদ সদস্য ছিলেন। সে কারণেই তাঁর এলাকার লোকজন ও দলীয় নেতা-কর্মী, বিশেষ করে তরুণ প্রজন্ম চায় তিনি নির্বাচন করেন। তিনিও মনে করেন চাচার আদর্শ অনুসরণ করে গৌরীপুরের উন্নয়নের জন্য নির্বাচন করা প্রয়োজন। তাই বিএনপির মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দিয়েছেন। তবে দলের সিদ্ধান্তই চূড়ান্ত।

এর আগে ২০১৪ সালের সংসদ নির্বাচনেও ময়মনসিংহ-৩ গৌরীপুর আসন থেকে বিএনপির মনোয়নয়ন প্রত্যাশায় এলাকায় গণসংযোগ করেন সোহেল। কিন্তু নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে দল নির্বাচন বর্জন করে আন্দোলন শুরু করলে তিনি ও তাঁর অনুসারীদের নিয়ে আন্দোলন সংগ্রামে রাজপথে সোচ্চার ছিলেন।

এবার একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে এলাকায় গণসংযোগ ও খালেদা জিয়ার মুক্তির জন্য আন্দোলন করেছেন। পাশাপাশি এলাকায় দেশনেত্রী খালেদা জিয়ার কারামুক্তির দাবিতে লিফলেট বিতরণ ও পোস্টার সাঁটিয়ে জনমত গড়ে তুলছেন।

(এসআইএম/এসপি/নভেম্বর ১৮, ২০১৮)