মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি : পটুয়াখালীর মির্জাগঞ্জে ইংরেজী পরীক্ষার প্রথমদিনে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনীতে ১১৫ জন পরীক্ষার্থী অনুপস্থিত এবং অসাৎদাচারনের দায়ে ইবতেদায়ীর মাদ্রসায় ১ জন শিক্ষার্থীকে বহিস্কার করা রয়েছে। 

রবিবার সারা দেশের ন্যায়ে মির্জাগঞ্জের ৬টি কেন্দ্রে সুষ্ঠু ভাবে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে বিভিন্ন সূত্রে জানা গেছে।

উপজেলা প্রথমিক শিক্ষা অফিস সূত্রে জানা য়ায়, এবারে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় মির্জাগঞ্জের ৬টি কেন্দ্রে ২ হাজার ১৫৭ জন পরীক্ষার্থীদের মধ্যে অনুপস্থিত রয়েছে ৫৭ জন এবং উপস্থিতির হার ৯৭.৩৫%। ইবতেদায়ী শিক্ষা সমাপনীতে ৩১৫ জন পরীক্ষার্থীদের মধ্যে অনুপস্থিত রয়েছে ৫৮ জন পরীক্ষার্থী এবং উপস্থিতির হার ৮২.০১%। এবারে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমামনীতে মোট ১১৫ জন পরীক্ষার্থী অনুপস্থিত রয়েছে।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার উত্তম কুমার কুন্ডু বলেন,এবারে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমামনীতে উপস্থিতির হার বেড়েছে। শিক্ষার্থীরা আগের চেয়ে পড়াশুনার দিকে মনোনিবেশ করছেন ফলে উপস্থিতির সংখ্যা বেড়েছে। উপজেলার ৬টি পরীক্ষা কেন্দ্রের মধ্যে কলাগাছিয়া কেন্দ্র থেকে ইবতেদায়ী মাদ্রসার একজন পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে। তবে বাকী কেন্দ্রগুলোতে শান্তিপূর্ন ভাবে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

(ইউ/এসপি/নভেম্বর ১৮, ২০১৮)