নওগাঁ প্রতিনিধি : নওগাঁ-২ (পত্নীতলা-ধামইরহাট) আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী জাতীয় সংসদের হুইপ শহীদুজ্জামান সরকার বাবলু এমপির বিরুদ্ধে নির্বাচনী আচরনবিধি লঙ্ঘন করে কর্মীসভার নামে জনসভা করার অভিযোগ উঠেছে। শনিবার বিকেল ৫টার দিকে পত্নীত উপজেলার মাটিন্দর ইউনিয়নের শিবপুর উচ্চ বিদ্যালয়ে এই ‘কর্মীসভা’ আয়োজন করা হয়। 

স্থানীয় নেতাকর্মীদের সূত্রে জানা গেছে, মাটিন্দর ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে কর্মী সম্মেলনের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাটিন্দর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলমগীর হোসেন। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, হুইপ শহীদুজ্জামান সরকার বাবলু এমপি।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, পত্নীতলা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইসাহাক হোসেন, সাধারণ সম্পাদক আব্দুল গাফফার, নজিপুর পৌরসভার মেয়র রেজাউল কবীর চৌধুরী বাবু, নজিপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিল্টন উদ্দীন প্রমুখ।

অনুষ্ঠানে কর্মী-সমর্থকদের আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী হুইপ শহীদুজ্জামান সরকার বাবলু এমপি বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী। গত ১০ বছর এলাকায় যে উন্নয়ন করেছেন তাঁর প্রতিদান হিসেবে আগামী নির্বাচনে নৌকায় ভোট দিয়ে আওয়ামী লীগকে আবারও ক্ষমতায় আনার আহ্বান জানান তিনি।

অভিযোগের বিষয়ে হুইপ শহীদুজ্জামান সরকার এমপিকে ফোন করা হলে তিনি ফোন রিসিভ না করায় তার মন্তব্য জানা যায়নি। তবে তফশীল ঘোষনার পর থেকেই তিনি কর্মীসভা, বনভোজন ইত্যাদি ব্যানারে নির্বাচনী প্রচারনা চালিয়ে যাচ্ছেন বলে অফিযোগ স্থানীয়দের।

এ বিষয়ে জানতে চাইলে জেলা নির্বাচন কর্মকর্তা শাহিনুর ইসলাম বলেন, ‘তফসিল ঘোষণার পর থেকে মনোনয়ন প্রত্যাহারের আগ পর্যন্ত অর্থাৎ আগামী ৯ ডিসেম্বর পর্যন্ত কোনো সম্ভাব্য প্রার্থীর জনসভা কিংবা কর্মীসভা করা নির্বাচনের আচরণবিধি লঙ্ঘনের সামিল। এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা ও সংশ্লিষ্ট সহকারী রিটার্নিং কর্মকর্তা চাইলে আইনানুগ ব্যবস্থা নিতে পারবেন’।

রবিবার বিকেলে মুঠোফোনে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও পত্নীতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম বলেন, ‘জনসভা কিংবা কর্মীসভা করা আচরণবিধি লঙ্ঘনের মধ্যে পড়ে। বিষয়টি অবগত ছিলাম না। তবে এ বিষয়ে জরুরি ভিত্তিতে খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে’।

(বিএম/এসপি/নভেম্বর ১৮, ২০১৮)