আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : রাস্তার পাশে কুঁড়িয়ে পাওয়া সেই শিশুটি সাড়ে চার মাস পর আদালতের নির্দেশিত অভিভাবকের কাছে হস্তান্তর করেছে বরিশাল বিভাগীয় বেবী হোম।

বেবী হোমে আশ্রিত আবদুল্লাহ ফারুক নামের সাড়ে চার মাস বয়সী অনাথ শিশুটি ফিরে পেয়েছে তার বাচার অবলম্বন।

আগৈলঝাড়ায় অবস্থিত বরিশাল বিভাগীয় বেবী হোম এর উপ-তত্বাবধায়ক আবুল কালাম আজাদ জানান, চলতি বছরের ৫ জুলাই পিরোজপুর জেলার সদর থানার বলেশ্বর ব্রীজের সংলগ্ন ইটভাটা এলাকা থেকে ৪/৫দিন বয়সী পরিত্যাক্ত অবস্থায় একটি নবজাতক পুত্র সন্তান উদ্ধার করা হয়। উদ্ধারের পর স্থানীয় জনৈক নজরুল ইসলাম তাকে লালন করলে ১২ জুলাই পিরোজপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক মো. সাইফুজ্জামান নবজাতক শিশুটিকে বরিশাল বিভাগীয় বেবী হোমের প্রতি পালনের নির্দেশ প্রদান করেন।

আদালতের নির্দেশে ১৩ জুলাই শিশুটিকে আগৈলঝাড়া উপজেলার গৈলায় অবস্থিত বরিশাল বিভাগীয় বেবী হোমে লালন পালন শুরু হয় শিশুটির। বেবী হোমে তার নাম রাখা হয় “আবদুলøাহ ফারুক”। সেই থেকে ফারুক বেবীই হোমে বড় হতে শুরু করে।

পিরোজপুর জেলা শিশু আদালত ও অতিরিক্ত দায়রা জজ মো. সামছুল হক গতকাল রোববার এক আদেশে আশ্রিত ফারুকের উপযুক্ত অভিভাবকের কাছে হস্তান্তরের নির্দেশ প্রদান করেন। আদালতের নির্দেশে ১শ ৩৬ দিন পর রবিবার রাতেই বেবী হোমে আশ্রিত ফারুককে আদালতের নির্দেশিত উপযুক্ত অভিভাবক ঢাকার এক নিঃসন্তান ব্যাংকার দম্পত্তির কাছে হস্তান্তর করা হয়েছে। শিশু ফারুককে তার নতুন বাবা মা’র কাছে হস্তান্তর করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাস।

হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন বেবী হোমের উপ-তত্বাবধায়ক আবুল কালাম আজাদ, উপজেলা মুক্তিযোদ্ধা সহকারী কমান্ডার মো. সিরাজুল হক সরদার, পিরোজপুর জেলা প্রবেশন অফিসার জাকির হোসেন হাওলাদার, আগৈলঝাড়া প্রেসক্লাব সাধারণ সম্পাদক তপন বসু এবং শিশুটির অভিভাবকদের আত্মীয় স্বজনেরা।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দত্র দাস শিশু ফারুকের মা-বাবা দম্পত্তিকে ফুল দিয়ে বরণ করে শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন করেন।

(টিবি/এসপি/নভেম্বর ১৯, ২০১৮)