গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৩(গৌরীপুর) আসনে বিএনপির মাঠের রাজনীতিতে সক্রিয় বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির যুগ্ম-আহবায়ক আহাম্মদ তায়েবুর রহমান হিরন মনোনয়ন পেলে আসন পুনরুদ্ধারে আশাবাদী বলে মনে করেন স্থানীয় রাজনৈতিক বিশ্লেষক ও বিএনপি’র অধিকাংশ নেতা-কর্মী। 

আহাম্মদ তায়েবুর রহমান হিরণ ছাত্রজীবন থেকেই স্থানীয় ছাত্রদলের রাজনীতির সাথে সম্পৃক্ত। পর্যায়ক্রমে ইউনিয়ন বিএনপি’র সাংগঠনিক সম্পাদক, ময়মনসিংহ উত্তর জেলা বিএনপি’র যুগ্ম আহবায়ক ও উপজেলা বিএনপি’র আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন। ২০০৩ ইং সনে তিনি ইউপি চেয়ারম্যান নির্বাচিত হন। ২০১৪ সনে আওয়ামী লীগের প্রার্থীকে প্রায় ১৮ হাজার ভোটের ব্যবধানে পরাজিত করে গৌরীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিন হন তিনি।

আহাম্মদ তায়েবুর রহমান হিরনের পরিবার বিএনপি’র রাজনীতির সাথে সক্রিয়ভাবে জড়িত থেকে দলীয় কর্মকান্ডে অগ্রণী ভূমিকা পালন করে আসছেন। সে কারনে তাদের পরিবারের সদস্যদেরকে অসংখ্য মামলা-হামলা, হয়রানী ও নির্যাতনের শিকার হতে হয়েছে। দলীয় কর্মকান্ডে অগ্রণী ভূমিকা পালন করায় বিগত ১০ বছরে তায়েবুর রহমান হিরন ৫৭টি মামলার আসামী হন এবং ৭ বার কারাবরন করেন। তাঁর ছোট ভাই পর পর দু’বার নির্বাচত ইউপি চেয়ারম্যান ও উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক রিয়াদুজ্জামান রিয়াদও অসংখ্য মামলার আসামী ও একাধিকবার কারাবরণ করেন।

তাদের বাড়ীঘরে হামলাও হয়েছে বেশ কয়েকবার। অসংখ্য হামলা-মামলা ও নির্যাতনের শিকার হয়েও আহাম্মদ তায়েবুর রহমান হিরন বিএনপি ও তার সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধভাবে রাজপথে দলীয় কর্মসূচী পালন করে আসছেন। বিএনপি থেকে এমপি মনোনয়ন পেতে গত বৃহস্পতিবার (১৫ নভেম্বর) তিনি নয়াপল্টনে বিএনপি’র কেন্দ্রিয় কার্যালয়ে দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

আহাম্মদ তায়েবুর রহমান হিরণ জানান, দলীয় নেতা-কর্মী, সমর্থক ও সাধারণ মানুষের জোর দাবির প্রেক্ষিতে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এমপি পদে মনোনয়ন ফরম জমা দিয়েছেন তিনি। তাকে যদি বিএনপি’র মনোনয়ন দেয়া হয়, তাহলে দলের নেতা-কর্মী, সমর্থক ও শুভাকাংখীগণ বিএনপি’র চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে উক্ত আসনটি উপহার দিতে সক্ষম হবে।

উপজেলা বিএনপি’র সাবেক ভারপ্রাপ্ত সভাপতি প্রবীণ নেতা কোয়াছম উদ্দিন, গৌরীপুর পৌর যুবদলের আহবায়ক সুজিত কুমার দাস, উপজেলা শ্রমিকদলের সভাপতি মোঃ শহিদুল্লাহ জানান, গৌরীপুরে বিএনপি’র তৃণমূলের নেতা-কর্মীদের আস্থার প্রতিক আহাম্মদ তায়েবুর রহমান হিরন। হিরন একমাত্র ব্যক্তি যিনি দীর্ঘদিন ধরে রাজপথে থেকে সাহসিকতার সাথে গৌরীপুরে বিএনপির নেতৃত্ব দিয়ে যাচ্ছেন এবং বারবার কারাবরন করছেন। তিনি মনোনয়ন পেলে গৌরীপুরে ধানের শীষের বিজয় সুনিশ্চিত।

(এসআইএম/এসপি/নভেম্বর ১৯, ২০১৮)