সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : নেত্রকোনা-৩ আসনের আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী মুক্তিযোদ্ধা ও বঙ্গবন্ধু হত্যার প্রথম প্রতিবাদকারী এডভোকেট মো: সাইদুর রহমান মানিক তার প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, নৌকা প্রতীকের মনোনয়ন দেবেন মমতাময়ী প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। পার্লামেন্টারী বোর্ডের সভার সিদ্ধান্ত মোতাবেক মনোনয়ন দেওয়ার সর্বময় ক্ষমতার অধিকারী তিনি। তিনি যেদিন মনোনয়ন ঘোষণা করবেন, সেদিন আকাশে সূর্য উঠবে, এই মনোনয়ন নিয়ে তখন কোন মিশ্র প্রতিক্রিয়া থাকবে না। প্রধানমন্ত্রী তার রাজনৈতিক বিচক্ষনতা, প্রজ্ঞা এবং বিভিন্ন সংস্থার জরিপের মাধ্যমে জনপ্রিয়তা যাচাইয়ে চূড়ান্ত ভাবে উত্তীর্ণ ব্যক্তিকেই তিনি নৌকা প্রতীক দেবেন। যাতে আগামীর সংসদ নির্বাচনে নৌকা নিয়ে জয় লাভ করে সুন্দর বাংলাদেশ গড়ার সহযোগি হতে পারেন। 

তিনি বলেন, আমরা জানি, পার্লামেন্টারী বোর্ডের সভাপতি দেশরত্ন শেখ হাসিনা এখনও সে ফলাফল ঘোষনা করেন নি। তিনি ফলাফল ঘোষনা করে যার হাতেই নৌকা তুলে দেবেন তাকে নিয়েই আমরা সকলে মিলে নির্বাচনী মাঠে নেমে নৌকার বিজয় নিশ্চিত করব।

সোমবার মোবাইলফোনে কথা বলতে গিয়ে বিভিন্ন মানিক বলেন, মনে সাহস রাখুন, প্রধানমন্ত্রী যাকেই নেত্রকোনা-৩ আসনের প্রার্থী হিসেবে মনোনিত করবেন তাকে নিয়েই আমরা মাঠে থাকব। তবে আমি শতভাগ আশাবাদী এজন্যই যে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃণমূলের মতামতকে গুরুত্ব দিয়েই প্রার্থী মনোনয়ন দেবেন। সেই বিবেচনায় তৃণমূলের নেতাকর্মী সহ সব শ্রেণিপেশার মানুষকে যেভাবে কাছে টেনেছি, যেভাবে ভালো বেসেছি আমার প্রিয় নেত্রী মমতাময়ী প্রধানমন্ত্রী দেশের মানুষকে যেভাবে ভালবাসেন তার সেই ভালবাসা মানুষকে দেয়ার চেষ্টা করেছি। আশা করি তৃণমূলের নেতাকর্মী সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষও আমাকে ভালবেসেই তাদের মতামত আমার উপরেই দিয়েছেন। এর পরও যদি আমি মনোনয়ন না পাই তবুও মাঠ ছেড়ে যাব না, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব মানবতার জননী দেশ রত্ন শেখ হাসিনাকে আবারো প্রধানমন্ত্রীর আসনে অধিষ্টিত করতে নেতাকর্মীদের নিয়ে কোমড় বেঁধে নৌকার বিজয়ে প্রতিটি ঘরে ঘরে যাব।

মানিক বলেন, শেখ হাসিনা মানেই বাংলাদেশ। শেখ হাসিনা মানেই উন্নয়ন, শেখ হাসিনা মানেই গণতন্ত্রের মুক্তি, শেখ হাসিনা মানেই আগামী সুন্দর বাংলাদেশের জনগনের মুখের হাসি, শেখ হাসিনা মানেই তরুণ প্রজন্মের বুক ভরা আশা।

তিনি শেখ হাসিনাকে প্রধানমন্ত্রীর আসনে বসাতে নেত্রকোনা-৩ আসনের মুক্তিযোদ্ধা ও নেতাকর্মী সহ সারা দেশের মুক্তিযোদ্ধা আইনজীবী ও বিভিন্ন শ্রেণিপেশার মানুষ সহ সকলকে ঐক্যবদ্ধ হয়ে নৌকা মার্কায় ভোট দেয়ার বিনম্র আহবান জানান।

(এসবি/এসপি/নভেম্বর ১৯, ২০১৮)