স্পোর্টস ডেস্ক : রোনালদো ফ্লপ। তার দলও ব্রাজিল বিশ্বকাপে বিদায় নিয়েছে গ্রুপপর্ব থেকে। তবে এদিক থেকে অনেকটাই সফল মেসি। তার দল আর্জেন্টিনা উঠেছিল ফাইনালে। কিন্তু শেষ পর্যন্ত ট্রফিতে চুমু আঁকতে পারেননি আর্জেন্টাইন অধিনায়ক। ফলে অনেকেই তাকে ফেলছে ব্যর্থতার কাতারে। তবে অনলাইন সন্ধান তালিকায় ঠিকই সেরার তালিকায় রয়েছেন মেসি ও রোনালদো। বিশ্বকাপ শেষে গুগল এমন খবরই জানিয়েছে।

গুগল কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, সদ্যসমাপ্ত বিশ্বকাপে সবচেয়ে বেশি সন্ধান করা হয়েছে আক্রমণভাগের খেলোয়াড়দের। আর ফরোয়ার্ডদের মধ্যে শীর্ষে মেসি ও রোনালদো।
গুগল জানিয়েছে, ‘পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো ও আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসি বিশ্বকাপে হয়তো ভক্ত-সমর্থকদের প্রত্যাশা পূরণ করতে পারেননি, তবে অনলাইন সন্ধান তালিকায় তাদের অবস্থান শীর্ষে (স্ট্রাইকার হিসেবে)।’

গুগল বিশ্বকাপ সংক্রান্ত খবরাখবর সন্ধানের (সার্চিং) সংখ্যা ২১০ কোটির বেশি। সবচেয়ে বেশি গুগল করা হয়েছে ফাইনাল ম্যাচে। গোলরক্ষকদের মধ্যে সবেচেয়ে বেশি সন্ধান করা হয়েছে যুক্তরাষ্ট্রের টিম হাওয়ার্ডকে। রক্ষণভাগের খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে বেশি ডেভিড লুইজ ও থিয়াগো সিলভাকে আর মিডফিল্ডারদের মধ্যে রয়েছেন আতসুতো উচিদা, গঞ্জালো জারা, স্যামি খেদিরা ও আন্দ্রে পিরলো।

(ওএস/এইচআর/জুলাই ১৯, ২০১৪)