আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : বরিশালের আগৈলঝাড়ায় ৮শ ৭০জন ক্ষুদ্র ও প্রান্তিক চাষিদের মধ্যে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ বিতরণ করা হয়েছে।

কৃষি সম্প্রসারণ বিভাগের উদ্যোগে ২০১৮-২০১৯ অর্থ বছরে রবি মৌসুমে সরকারের প্রণোদনা কর্মসূচীর আওতায় ৮শ ৭০জন ক্ষুদ্র ও প্রান্তিক চাষিদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ হল রুমে উপজেলা কৃষি কর্মকর্তা মো. নাসির উদ্দিন এর সাপতিত্বে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাস প্রধান অতিথি হিসেবে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়।

উপজেলা কৃষি স¤প্রসারণ কর্মকর্তা দোলন চন্দ্র রায়ের সঞ্চালনায় বীজ ও সার বিতরণ পূর্বক আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ সিকদার, আগৈলঝাড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক তপন বসু।

পরে উপজেলার ৫টি ইউনিয়নের চাষিদের মধ্যে ১শ জনকে বোরো ধান বীজ, ২শ ৫০জনকে ভুট্টা বীজ, ২শ জনকে সরিষা বীজ, ১শ জনকে খেসারী বীজ, ২শ জনকে মুগডাল বীজ ও ২০জনকে ফেলন ডাল বীজসহ মোট ৮শ ৭০ জন ক্ষুদ্র ও প্রান্তিক চাষিকে বীজ বিতরণ উদ্বোধন করা হয়।

এসময় বোরো ধান, ভুট্টা ও সরিষা চাষিদের ২০কেজি করে ড্যাপ সার ও ১০ কেজি এমওপি সার এবং ফেলন, খেসারী ও মুগডাল চাষিদের ১০কেজি করে ড্যাপ ও ৫কেজি করে এমওপি সার বিতরণ করা হয়।

(টিবি/এসপি/নভেম্বর ২২, ২০১৮)