স্টাফ রিপোর্টার : মোহাম্মদপুরে আবু সিনা (৫২) নামে এক ব্যক্তির বিরুদ্ধে ভুয়া সাংবাদিক ও ফেনসিডিলসহ বিভিন্ন ধরনের মাদক ব্যবসায় জড়িত থাকার অভিযোগ উঠেছে।

নারায়ণগঞ্জ জেলার ফতুল্লার বাসিন্দা এস এ হান্নানের ছেলে আবু সিনা (৫২) দীর্ঘদিন ধরে ফেনসিডিল সেবন এবং ফেনসিডিল ব্যাবসার সাথে জড়িত। তার নিজ এলাকাবাসীর কাছ থেকে পাওয়া তথ্য অনুযায়ী প্রাথমিকভাবে এ অভিযোগের সত্যতা পাওয়া যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক তার এক প্রতিবেশী জানায়, অাবু সিনা (৫২) কে অনেক আগে তার পরিবার বেশ কয়েকবার মাদক নিরাময় কেন্দ্রে চিকিৎসা করান, কিন্তু তারপরও সে নেশার জগৎ থেকে সুস্থ ও স্বাভাবিক জীবনে ফিরতে পারেনি। ঢাকার শ্যামলিতে আমেরিকান একটি প্রতিষ্ঠানের শাখা অফিসে কর্মরত আবু সিনা (৫২) নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে রাজধানির বিভিন্ন এলাকায় প্রশাসনের চোখকে ফাঁকি দিয়ে অবাধে ফেনসিডিলের ব্যাবসা চালিয়ে যাচ্ছে, এমন জোড়ালো অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে।

অভিযোগের সূত্র ধরে তার শ্যামলির অফিসে গিয়ে তাকে পাওয়া না গেলে তার কয়েকজন সহকর্মীর কাছে এ বিষয়ে জানতে চাওয়া হয়। নাম পরিচয় গোপন রাখার শর্তে তারা জানান, আবু সিনা (৫২) অনেক বছর ধরেই ফেনসিডিল সেবন করে এবং এই নেশায় আসক্ত এমন সহকর্মীদেরকেও তিনি ফেনসিডিল সরবরাহ করে থাকে। কিন্তু তিনি মাদক ব্যাবসার সাথে জড়িত কিনা এমন প্রশ্নের কোন পরিষ্কার জবাব তাদের কাছে পাওয়া যায়নি। তবে সে সময় অফিস কর্তৃপক্ষের কেউ উপস্থিত না থাকায় এ বিষয়ে তাদের কোনো প্রতিক্রিয়া জানা যায়নি।

উল্লেখ্য, বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, দেশকে মাদক মুক্ত করার লক্ষ্যে মাদকদ্রব্য সেবন ও বহনে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান রেখে সম্প্রতি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮'র অনুমদন দিয়েছেন। সংশ্লিষ্ট আইনরক্ষাকারী বাহিনীও এ বিষয়ে কঠোর অবস্থানে রয়েছে।

(আর/এসপি/নভেম্বর ২২, ২০১৮)