ভালুকা প্রতিনিধি : ভালুকা উপজেলার মল্লিকবাড়ি ইউনিয়নের নয়নপুর গ্রামে বুধবার দিবাগত রাতে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) সাথে বন্দুক যুদ্ধে মোবারক হোসেন (৩৮) নামে ডাকাত নিহত হয়েছে।

এ ঘটনায় ২ পুলিশ সদস্য আহত হয়েছেন। বুধবার বিকাল সাড়ে ৫টার সময় নয়নপুর নিজ বাড়ি থেকে মোবারকে এক বিদেশি পিস্তল, ৪রাউন্ড গুলি ও ২৫০ গ্রাম হেরোইন সহ গ্রেফতার করা হয়েছে বলে ডিবি পুলিশ দাবী করেছে।

ময়মনসিংহ ডিবি পুলিশে অফিসার-ইনচার্জ শাহ্ কামাল আকন্দ জানান, বুধবার বিকালে ভালুকা এলাকায় মাদক ও অস্ত্র বিরোধী বিশেষ অভিযান কালে নয়নপুর গ্রামের নিজ বাড়ি থেকে মোবারক হোসেনকে একটি নাইন বোরের বিদেশি পিস্তল,০৪ রাউন্ড গুলি ও ২৫০ গ্রাম হেরোইন সহ গ্রেফতার করা হয়। তাঁকে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে স্বীকার করে যে,তার নিয়ন্ত্রণে আরও আস্ত্র গুলি ও মাদক দ্রব্য আছে।

অস্ত্র, গুলি ও মাদক উদ্ধারের জন্য গ্রেফতারকৃত মোবারককে সঙ্গে নিয়ে অভিযানের নয়নপুর এলাকার জনৈক শাহরিয়ার ভিটায় পৌঁছালে এ সময় তার সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে অতর্কিতে গুলি ছুড়ে এবং পুলিশের কাছ থেকে মোবারক হোসেনকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। সুযোগে মোবারক পালানোর উদ্দেশ্যে গাড়ি থেকে লফিয়ে দৌড় দিলে উভয় পক্ষের পাল্টা পাল্টি গোলা-গুলিতে সে গুরুতর আহত হয়। এতে পুলিশ সদস্য শফিকুল ইসলাম ও মোজাম্মেল হক আহত হয়।

এ সময় অন্যান্য মাদক কারবারীরা গুলি করতে করতে ঘটনাস্থল হতে দৌড়ে পালিয়ে যাওয়া সময় ১টি পাইপগান ফেলে রেখে যায়। পরে ঘটনাস্থল থেকে ভালুকা মডেল থানার সহযোগিতায় আহত মোবারক হোসেনকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ প্রেরণ করলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। নিহত মোবারক হোসেন ভালুকা উপজেলার মল্লিকবাড়ি ইউনিয়নের নয়নপুর গ্রামের মৃত মিয়ার উদ্দিনের ছেলে।

ডিবির ওসি বলেন‘নিহত মোবারকের বিরুদ্ধে ভালুকা মডেল থানায় ডাকাতি,মাদক, চুরিসহ ১০টিও অধিক মামলা রয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলিছে।

(এম/এসপি/নভেম্বর ২২, ২০১৮)