মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুরে জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের হস্তক্ষেপে বুধবার বিকেলে কেন্দুয়া ইউনিয়নের নয়াকান্দি গ্রামে একটি বাল্য বিয়ে বন্ধ হয়েছে। এই ঘটনায় বর পারভেজ ফরাজীকে এক মাসের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, মাদারীপুর সদর উপজেলার কেন্দুয়া ইউনিয়নের নয়াকান্দি গ্রামের আনোয়ার ফরাজীর ছেলে পারভেজ ফরাজীর (২৫) সাথে এই উপজেলার শিরখাড়া ইউনিয়নের গোসাইদা গ্রামের মামুন হাওলাদারের মেয়ে কবিরাজপুর উচ্চ বিদ্যালয়ে অস্টম শ্রেণীর ছাত্রী মিনা আক্তারের বিয়ের সব আয়োজন করা হয়।

মঙ্গলবার মেয়ের বাড়িতে বিয়ের রান্নাসহ সব আয়োজন করা হলে সেখানে মাদারীপুর জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মাহমুদা আক্তার কণা যান। তার উপস্থিতি টের পেয়ে বরসহ তার পরিবারের লোকজন কণের বাড়িতে আসেনা।

পরেরদিন বুধবার বরের বাড়িতেই নতুন করে বিয়ের আয়োজন করা হয়। সেই খবর পেয়ে মহিলা বিষয়ক কর্মকর্তা ঘটনাস্থলে গিয়ে বিয়ে ভেঙ্গে দেন।

মাদারীপুর জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মাহমুদা আক্তার কণা বলেন, খবর পেয়ে দুইদিন ঘটনাস্থলে গিয়ে বাল্য বিয়েটি বন্ধ করতে পেরেছি। এই ঘটনায় মাদারীপুর জেলা ম্যাজিস্ট্রেট মো. আল-মামুন ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বর পারভেজ ফরাজীকে এক মাসের কারাদন্ড দিয়েছেন।

(এস/এসপি/নভেম্বর ২২, ২০১৮)