কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়া-১ দৌলতপুর আসনে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন সরওয়ার জাহান বাদশা কে দেওয়ায় দৌলতপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য আফাজ উদ্দিনের সমর্থকরা দ্বিতীয় দিনের মত কুষ্টিয়া-প্রাগপুর সড়ক অবরোধ করে রেখেছে। 

আজ সোমবার (২৬ নভেম্বর) সকাল ৭ থেকে কয়েক হাজার নারী, শিশু ও পুরুষ সমর্থক এবং নেতাকর্মী কুষ্টিয়া প্রাগপুর সড়কের থানা মোড় থেকে ১ কিলোমিটার সড়কের দু-পাশে অবস্থান নেয়।

এসময় নেতাকর্মীরা সরওয়ার জাহান বাদশার দলীয় মনোনয়ন বাতিল করে আফাজ উদ্দিন আহমেদ কে মনোনয়ন দেবার দাবী জানিয়ে বিক্ষোভ প্রদর্শন করছে।

দুপুরে এ রিপোর্ট লেখা পর্যন্ত উক্ত এলাকায় বিক্ষোভ চলছে।

তারা অবিলম্বে এ মনোনয়ন বাতিল করে আফাজ উদ্দিন আহমেদ কে মনোনয়ন দেবার দাবী জানান।
এর আগে রবিবার বিকেল কয়েকহাজার নেতাকর্মী তারাগুনিয়া শহরে কুষ্টিয়া-প্রাগপুর সড়কে আগুন জালিয়ে বিক্ষোভ করেন। এ সময় কয়েকশত যাবাহন আটকা পড়ে।

যুবলীগ নেতা আব্দুর রশিদ জানান, ঘোষিত মনোনয়ন বাতিল করে আফাজ উদ্দিন আহমেদ কে মনোনয়ন না দেয়া পর্যন্ত তারা রাস্তায় শান্তিপুর্ণ অবস্থান করবেন ।

ঢাকায় অবস্থানরত দৌলতপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য আফাজ উদ্দিন আহমেদ মুঠোফোনে জানান, দৌলতপুরের আওয়ামীলীগের নেতাকর্মীরা তাকে অভিবাবক মনে করে এবং মনে প্রাণে ভালবাসে। তাই কোন ভুইফোড় নেতাকে মেনে নেবেনা বলেই তারা স্বপ্রনোদিত হয়ে আন্দোলন করছে।

দৌলতপুর থানার ওসি মোঃ নজরুল ইসলাম জানান, কোন ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

(কেকে/এসপি/নভেম্বর ২৬, ২০১৮)