শাহ্ আলম শাহী, দিনাজপুর : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য দিনাজপুরে আওয়ামীলীগের ৬জন, বিএনপি ১২জন, জাতীয় পার্টি’র ৫জন, ২০ দলীয় জোটের শরীক দল জামাতের ২জন, বামজোটের ৩জন সম্ভাব্য প্রার্থী রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

সম্ভাব্য প্রার্থী সদর ৩ আসনের আওয়ামী লীগের মনোনিত প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।

২০ দলীয় জোটের দিনাজপুর-৬ আসনের সম্ভাব্য প্রার্থী

এরা হলেন-দিনাজপুর (বীরগঞ্জ-কাহারোল)-১ আসন থেকে আওয়ামীলীগসহ মহাজোটের পক্ষে বর্তমান এমপি আওয়ামীলীগের মনোরঞ্জন শীল গোপাল, বিএনপি বীরগঞ্জ উপজেলা বিএনপি’র সভাপতি নেতা মনজুল ইসলাম মঞ্জু ও কাহারোল উপজেলা চেয়ারম্যান মামুন উর রশীদ মামুন,২০ দলীয় জোটের শরীক দল জামাতের বীরগঞ্জ পৌর মেয়র মাওলানা মোহাম্মদ হানিফ ও জাতীয় পার্টি’র বীরগঞ্জ উপজেলা সাধারণ সম্পাদক শাহীনুর ইসলাম।

দিনাজপুর(বিরল-বোচাগঞ্জ)-২ আসনে আওয়ামীলীগের বর্তমান এমপি ও কেন্দ্রীয় সাংগাঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, বিএনপি’র সাদেক রিয়াজ চৌধুরী পিনাক ও অধ্যাপক মঞ্জুরুল ইসলাম,জাতীয় পাটির প্রার্থী এ্যাডভোকেট জুলফিকার হোসেন।

দিনাজপুর (সদর)-৩ আসনে আওয়ামীলীগের জাতীয় সংসদের হুইপ এম ইকবালুর রহিম বিএনপি থেকে জেলা বিএনপি সাবেক সাধারণ সম্পাদক এড. মোফাজ্জল হোসেন দুলাল, পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম ও বামজোটের সিপিবি নেতা বদিউজ্জামান বাদল।

দিনাজপুর (খানসামা-চিরিরবন্দর)-৪ আসনে আওয়ামীলীগের বর্তমান এমপি পররাষ্ট্র মন্ত্রী এ এইচ এম মাহমুদ আলী,বিএনপি’র সাবেক এমপি আখতারুজ্জামান মিঞা, বিএনপি নেতা শিল্পপতি হাফিজুর রহমান সরকার, জাতীয় পার্টি’র নেতা মোনাজাত চৌধূরী এবং বামজোটের সিপিবি নেতা এ্যাডভোকেট রিয়াজুল ইসলাম রাজু।

দিনাজপুর(ফুলবাড়ী-পার্বতীপুর)-৫ আসনে আওয়ামীলীগের বর্তমান এমপি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এ্যাডঃ মোস্তাফিজুর রহমান ফিজার, জেলা বিএনপি’র আহবায়ক বিশিষ্ট শিল্পপতি এজেডএম রেজওয়ানুল হক, বিএনপি নেতা জাকারিয়া বাচ্চু ও জাতীয় পার্টির সলেমান সামি।

দিনাজপুর(নবাবগঞ্জ-হাকিমপুর-বিরামপুর, ঘোড়াঘাট)-৬ আসনে আওয়ামীলীগের বর্তমান এমপি সিবলি সাদিক, বিএনপি’র জেলা সাবেক সভাপতি লুৎফর রহমান মিন্টু,বিএনপি নেতা শাহীনুর ইসলাম মন্ডল, ২০ দলীয় জোটের শরীক দল জামাতের জেলা আমির আনোয়ারুল ইসলাম, জেলা জাতীয় পার্টি’র সভাপতি দেলয়ার হোসেন এবং বামজোটের ওয়াকার্স পাটি’র ও আদিবাসী নেতা রবীন্দ্র সরেন।

(এসএএস/এসপি/নভেম্বর ২৮, ২০১৮)