মাগুরা প্রতিনিধি : মাগুরা-১ আসনে বিএনপি প্রার্থী মনোয়ার হোসেন খানকে জেল হাজতে পঠিয়েছে আদালত। পেট্রোল বোমায় ৫ শ্রমিক হত্যা মামলা অন্যতম আসামী মনোয়ার হোসেন খান বৃহস্পতিবার মাগুরা জেলা জজ আদালতে হাজির হলে আদালত তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

অদালত ও উভয় পক্ষের আইনজীবি সূত্রে জানাগেছে, বিএনপির হরতাল অবরোধে চলাকালে ২০১৫ সালের ২১ মার্চ সন্ধ্যায় মাগুরা-যশোর সড়কের ট্রাকে দুবৃত্তদের ছোড়া পেট্রোল বোমায় ৫ শ্রমিক নিহত হন। এ ঘটনায় পরদিন মাগুরা সদর থানার এএসআই আব্দুস সালাম বাদী হয়ে তৎকালিন জেলা বিএনপি’র সহ-সভাপতি মনোয়ার হোসেন খানসহ ২৬ বিএনপি নেতা-কর্মীকে আসামী করে মামলা দায়ের করেন। পরে মামলাটি তদন্তের জন্য ডিবিতে হস্থান্তর করা হয়।

তৎকালিন ডিবির ওসি ও মামলার তদন্ত কর্মকর্তা ইমাউল হক মামলার দুই নং আসামী মনোয়ার হোসেন খানসহ ২৩ আসামির নামে আদালতে চার্জশীট দাখিল করেন। মামলার অন্য আসামীরা আদলতে অত্মসমর্পন করলেও মনোয়ার হোসেন খান আত্মগোপনে থেকে সিঙ্গাপুরে পাড়ি জমান।

সর্বশেষ তিনি বিএনপির মনোনয়ন লাভের জন্য দেশে ফিরে হাই কোর্ট থেকে জামিন জামিন নেন এবং মাগুরা-১ আসনে বিএনপির মনোনয়ন লাভ করেন। এদিকে চার্জশীট প্রাপ্ত আসামীর তথ্য গোপন করে আদালতকে ভুল বুঝিয়ে জামিন নেওয়ার অভিযোগে রাষ্ট্রপক্ষ থেকে জামিন বাতিলের জন্য হাইকের্টে আবেদন করা হয়।

মহামান্য হাইকোর্ট বিষয়টি তার জমিন স্থগিত করে সংশ্লিষ্ট আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন। আজ বৃহস্পতিবার দুপুরে তিনি জেলা জজ আদালতে হাজির হন। জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান দুই পক্ষের আইনজীবিদের শুনানী শেষে মনোয়ার হোসেন খানের জামিন বাতিল করে তাকে জেল হাজতে প্রেরনের নির্দেশ দেন।

(ডিসি/এসপি/নভেম্বর ২৯, ২০১৮)