কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজার শহরের বহুল আলোচিত রকি বাহিনীর সাথে পুলিশের বন্দুক যুদ্ধে ঘটনায় ওই বাহিনীর সেকেন্ড ইন কমান্ড দেলোয়ার হোসেন দিলু (৩২) গুলিবিদ্ধ হয়েছে। এসময় আহত হয়েছে পুলিশের ২ সদস্যও। উদ্ধার করা হয়েছে দেশীয় তৈরি এলজি বন্দুক ও ২ রাউন্ড কার্তুজ।

শনিবার ভোর ৪ টার দিকে কক্সবাজারের কলাতলী বাইপাস এলাকার উত্তরণ আবাসিক এলাকায় এ ঘটনা ঘটে।
এতে গুলিবিদ্ধ অবস্থায় গ্রেফতার হওয়া দেলোয়ার হোসেন দিলু কক্সবাজার পৌরসভার পাহাড়তলী এলাকার আবুল মাঝির পুত্র। তার বিরুদ্ধে হত্যা, ছিনতাই, ডাকাতি, ধর্ষণসহ নানা অভিযোগে রয়েছে ১২ টির বেশি মামলা।
কক্সবাজার সদর থানার ওসি মাহফুজুর রহমান জানিয়েছেন, শুক্রবার রাত ১০ টার দিকে কক্সবাজার শহরের বহুল আলোচিত রকি বাহিনীর আস্তানা পাহাড়তলী এলাকার একটি পাহাড়ে অভিযান চালিয়ে আটক করা হয় ওই বাহিনীর সেকেন্ড ইন কমান্ড দেলোয়ার হোসেন দিলুকে। দিলুর দেয়া তথ্য মতে বাহিনীর অস্ত্র উদ্ধারের জন্য পুলিশ কলাতলী বাইপাস এলাকার উত্তরণ আবাসিক এলাকায় যান। ওখানে পুলিশ পৌঁছলে পুলিশকে লক্ষ্য করে গুলি বর্ষণ শুরু করে সন্ত্রাসীরা। পুলিশও পাল্টা গুলি করে। এতে সন্ত্রাসীদের গুলিতে আহত হন দিলু ও পুলিশের ২ সদস্য। এক পর্যায়ে সন্ত্রাসীরা পেছনে হঠলে ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয় দেশীয় তৈরি একটি এলজি বন্দুক ও ২ রাউন্ড কার্তুজ।
তিনি জানান, এতে আহত পুলিশ সদস্যকে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হলেও দিলুকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এব্যাপারে মামলা দায়ের করা হবে বলে জানান তিনি।
(কেকে/এএস/জুলাই ১৯, ২০১৪)