প্রিয় নড়াইল-কালিয়ার সকল ভাই ও বোনেরা, আমার সংগ্রামী সালাম ও শুভেচ্ছা নিবেন।

আপনারা আমাকে যে ভালোবাসা এবং সম্মান দিয়েছেন তার ঋণ কখনো শোধ হবার নয়। আপনাদের ভালোবাসা আমার জীবনের পাথেয়। জাতীয়  নির্বাচন প্রত্যেক রাজনৈতিক নেতা কর্মীর জন্য একটি আকাঙ্ক্ষিত ও প্রতিক্ষিত বিষয়।

আপনারা সকলেই জানেন, ৯৩, নড়াইল-১ নির্বাচনী আসনে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে আমাকে ২৬ নভেম্বর ২০১৮ তারিখে এবং মহাজোট থেকে ২৭ নভেম্বর তারিখে শ্রদ্ধেয় শরীফ নুরুল আম্বিয়াকে মনোনয়ন দেন।

এটা সম্ভবত কৌশলগত কারণে দিয়েছেন। তবে এখন পর্যন্ত জননেত্রী শেখ হাসিনা ও কেন্দ্রীয় আওয়ামী লীগ থেকে কোনও নির্দেশনা আসেনি। চূড়ান্ত নির্দেশনা পেতে এখনও অপেক্ষা করতে হবে আগামী ৮ ডিসেম্বর পর্যন্ত। দেশ ও দেশের রাজনীতি আজ ঐতিহাসিক সন্ধিক্ষণে দাঁড়িয়ে। এ নির্বাচনে আমাদেরকে জয়ী হতেই হবে। বঙ্গবন্ধু কন্যা, জননেত্রী শেখ হাসিনাকে পুনরায় প্রধানমন্ত্রী করার লক্ষ্যে এবং নৌকার বিজয় সুনিশ্চিত করতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। আমাদের অনৈক্য বা বিভেদ জামায়াত- বিএনপিকে শক্তিশালী করবে। সে সুযোগটি তাদেরকে করে দেয়া যাবে না।


আমরা যদি আওয়ামী লীগ একত্রিত না হয়ে বিচ্ছিন্নভাবে কাজ করি তাহলে নৌকার বিজয় নিশ্চিত করতে কষ্ট হবে। আমরা এবং আমাদের প্রার্থী সকলেই নিজ নিজ অবস্থানে থেকে নৌকার বিজয় এর লক্ষে দিন-রাত কাজ করে যাবো। আমি মনে করি নিজ নিজ অবস্থান থেকে বেরিয়ে এসে সকলের পরামর্শের ভিত্তিতে ঐক্যবদ্ধ সিদ্ধান্তই নৌকার বিজয়কে সুনিশ্চিত করবে ইনশাআল্লাহ।

আমি একজন রক্তমাংসের আবেগপ্রবণ মানুষ। আপনাদের কাছে, বিশেষ করে যারা আমার বিরোধিতা করছেন করজোড়ে অনুরোধ করবো আমার সমালোচনা করুন, কিন্তু আমাকে বা আমাদের গর্বের ইতিহাস আমার বাবাকে নিয়ে নোংরামি করবেন না।

আমার এই আবেগ নিয়ে খেলবেন না। আত্মসন্মানে আঘাত করবেন না। আমার পক্ষ-বিপক্ষ সবার মঙ্গল কামনা করছি, সবাই ভালো থাকবেন!

আপনাদের ভালবাসায় ধন্য,
বিএম কবিরুল হক ( মুক্তি )