স্টাফ রিপোর্টার : নানা আয়োজনে রাজশাহীতে শহীদ রফিকুল ইসলাম দুলাল দিবস পালিত হয়েছে। বুধবার শোক র‌্যালি এবং সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিবসটি পালিত হয়।

বেলা সাড়ে ১১টার দিকে শহীদ দুলালের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন মহানগর আওয়ামী লীগের সভাপতি রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

এ সময় রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহ নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। এর আগে সকাল ১০টায় নেতা-কর্মীদের সাথে নিয়ে শোক র‌্যালিতে অংশ নেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ এবং জেলা কৃষক লীগের সভাপতি রবিউল আলম বাবু।

এ সময় উপস্থিত ছিলেন, ৯০ দশকের ছাত্রনেতা ওয়ার্কার্স পার্টির রাজশাহী মহানগর শাখার সভাপতি লিয়াকত আলী লিকু, রাজশাহী সিটি করপোরেশনের ১২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও প্যানেল মেয়র শরিফুল ইসলাম বাবু, মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য হাবিবুর রহমান বাবুসহ নেতৃবৃন্দ।

শোক র‌্যালির পর শহীদ দুলালের সমাধিতে নেতৃবৃন্দ শ্রদ্ধা জানান। এছাড়া বেলা ১১টার দিকে রাজশাহী কলেজ ছাত্রলীগের পক্ষ থেকে শোক র‌্যালি এবং সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

১৯৯০ সালের এই দিনে এরশাদ বিরোধী আন্দোলনে তৎকালীন সরকারের মন্ত্রী নুরুন নবী চাঁদের বাড়ির সামনে দিয়ে সর্বদলীয় ছাত্র ঐক্যের মিছিল অতিক্রমকালে দুর্বৃত্তরা গুলিবর্ষণ করে। এতে ঘটনাস্থলেই শহীদ হন তৎকালীন রাজশাহী কলেজ ছাত্র সংসদের সাংস্কৃতিক সম্পাদক এবং রাজশাহী মহানগর ছাত্রলীগের সহসভাপতি রফিকুল ইসলাম দুলাল।

(ওএস/অ/ডিসেম্বর ০৫, ২০১৮)