স্পোর্টস ডেস্ক : পাকিস্তানের করাচি জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নিজেদের ইমার্জিং কাপে প্রথম ম্যাচে বোলিংটা ঠিক ভালোভাবে করতে পারেনি বাংলাদেশ অনুর্ধ্ব-২৩ দল। টসে জিতে ব্যাট করতে নেমে আরব আমিরাত অনুর্ধ্ব-২৩ দল অলআউট হওয়ার আগে করতে পেরেছে ২৬৭ রান।

নিজেদের প্রথম ম্যাচে জিততে বাংলাদেশের দলকে করতে হবে ২৬৮ রান। বল হাতে বাংলাদেশের পক্ষে শরীফুল ইসলাম ৪টি ও খালেদ আহমেদ নিয়েছেন ৩টি উইকেট। তানভীর ইসলাম ও আফিফ হোসেন ধ্রুব ব্যতীত সবাই রান বিলিয়েছেন দেদারসে।

আগে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতেই ১০২ রান করে ফেলে আরব আমিরাত। তাদের অধিনায়ক রোহান মোস্তফাকে সাজঘরে ফিরিয়ে স্বস্তি আনেন বাংলাদেশের অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত। মোস্তফা করেন ৪০ রান।

শতরানের উদ্বোধনী জুটির পরে দ্বিতীয় উইকেটেও আসে ৫৮ রান। ওপেনার আশফাক আহমেদ ফেরেন সেঞ্চুরি থেকে দুই রান দূরে থাকতে। ১৬ চার ও ১ ছক্কার মারে ৯৩ বলে ৯৮ রান করেন আশফাক। তিনে নামা উইকেটরক্ষক ব্যাটসম্যান গোলাম সাব্বির খেলেন ৫২ রানের ইনিংস।

এরপর আর কেউই তেমনভাবে প্রতিরোধ গড়তে পারেনি। শাইমান আনোয়ার ৩৪, মোহাম্মদ বুটা ১২ ও মোহাম্মদ নাভিদ করেন ১২ রান। শেষের তিন ওভারে ৪ উইকেট তুলে নিয়ে আমিরাতের রানের চাকা বেশি ঘুরতে দেননি বাংলাদেশের বোলাররা।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৫ ওভার ব্যাটিং করে বিনা উইকেটে ১৯ রান করেছে বাংলাদেশ অনুর্ধ্ব-২৩ দল। মিজানুর রহমান ১৪ ও জাকির হাসান ৩ রান নিয়ে ব্যাট করছেন।

(ওএস/অ/ডিসেম্বর ০৬, ২০১৮)