মাদারীপুর প্রতিনিধি : ঈদে দুর্ভোগ কমাতে মন্ত্রীর নিজের মোবাইলে যাত্রীদের কল দেয়ার আহ্বান জানিয়েছেন নৌ পরিবহণমন্ত্রী শাজাহান খান। আসন্ন ঈদে প্রস্তুতি দেখতে মাদারীপুরের শিবচরের কাওরাকান্দি ঘাট পরিদর্শনকালে মন্ত্রী যাত্রীদের প্রতি এ আহ্বান জানান। এ সময় মন্ত্রী ঘাটের বিভিন্ন জায়গা ঘুরে দেখেন।

নৌ পরিবহণমন্ত্রী শাজাহান খান বলেন, যাত্রী দুর্ভোগ কমাতে মাওয়া কাওরাকান্দির উভয় ঘাটে প্রশাসন ছাড়াও বিভিন্ন সংস্থার লোকজন থাকবে। টিভির স্ক্রলে আমার ও কন্টোল রুমের মোবাইল নম্বার থাকবে। দুর্ভোগ বা ভোগান্তি এড়াতে পড়লে যাত্রীরা আমার ব্যক্তিগত মোবাইল নাম্বারেও কল দিবেন অথবা আমাদের কন্ট্রোল রুমেও যাত্রীরা যোগাযোগ করতে পারবেন।

নৌপরিবহণমন্ত্রী আরো বলেন, আসন্ন দুটি ঈদই বর্ষা মৌসুমে পড়েছে। বর্ষার প্রবল স্রোতে যাতে ফেরি চলাচল স্বাভাবিক থাকে সেজন্য শক্তিশালী টাগ জাহাজ সংযোজন হবে ফেরি রুটগুলোতে। আর স্পীডবোটের প্রত্যেক যাত্রীর জন্য লাইফ জ্যাকেট ও প্রতিটি স্পীডবোটে একটি করে বয়া রাখার বাধ্যবাধকতা করা হয়েছে। এই নিয়মের ব্যতয় ঘটালেই সেই স্পীডবোট বন্ধ করে দেয়া হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, জামালপুরের বাহাদুরাবাদ-গাইবান্ধার বালাসী, শরীয়তপুর-বরিশালের মুলাদী , পিরোজপুর, পাবনাসহ দেশে আরো ৬ টি নতুন ফেরি রুট চালুর প্রক্রিয়া চলছে। নতুন নতুন ফেরি নির্মাণ চলছে। নতুন ফেরি আসলে মাওয়া-কাওরাকান্দি রুটের পুরাতন ফেরিগুলো সরিয়ে নেয়া হবে।
এ সময় মন্ত্রীর সঙ্গে বিআইডব্লিউর পরিচালক, মাদারীপুর পুলিশ সুপার খোন্দকার ফরিদুল ইসলাম, শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ইকবাল হুসাইন প্রমুখ উপস্থিত ছিলেন।

(এএস/জেএ/জুলাই ১৯, ২০১৪)