সঞ্জীব কুমার দাস, কাপাসিয়া (গাজীপুর) : অতীতের সকল প্রকার ভুল বুঝা বুঝির অবসান ঘটিয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার পক্ষে মাঠে নামছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমদ সোহেল তাজ।

তিনি আজ রবিবার তার বাড়ি গাজীপুর-৪ কাপাসিয়ায় আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী বড় বোন সিমিন হোসেন রিমির পক্ষে মাঠে নামবেন। দেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের একমাত্র পুত্র সোহেল তাজ রাজনীতিতে অংশ না নিলেও এবারের নির্বাচনে বোনের পক্ষে কাজ করতে যুক্তরাষ্ট্র থেকে সম্প্রতি তিনি দেশে ফিরেছেন।

সোহেল তাজ আজ সকালে তার বোন সিমিন হোসেন রিমির সাথে কাপাসিয়ায় দলীয় নেতা-কর্মীদের নিয়ে নির্বাচনী দিক নিয়ে আলোচনা করবেন বলে জানায় স্থানীয় আওয়ামী লীগ নেতারা। পরে বিকালে দরদরিয়ায় তাঁর গ্রামের বাড়িতে যাওয়ার কথা রয়েছে।

এদিকে সোহেল তাজের নিবাচনী প্রচারনায় অংশ নেয়ার খবর দলীয় নেতাকর্মীদের মাঝে ছড়িয়ে পড়লে কর্মীদের মধ্যে বেশ চাঞ্চলোর সৃস্টি হয়েছে। নেতাকর্মীরা উজ্জীবিত হয়ে উঠেছে। এলাকার আওয়ামীলীগের একটি অংশ বিগত দিনে দলীয় কর্মকান্ড থেকে বিছিন্ন থাকলে ও ওই সকল নেতাকর্মীরা এখন মাঠে নামতে শুরু করেছে। অভিমানী নেতাকমীরা ও তাদের মান অভিমান ভেঙ্গে দলীয় প্রার্থীর পক্ষে কাজ করা আভাস পাওয়া যাচ্ছে।

বাংলাদেশ কৃষকলীগ কাপাসিয়া শাখার একটি সুত্র জানান, সভানেত্রীর নিদের্শ পেয়ে দলীয় প্রার্থীর পক্ষে কাজ করার প্রস্তুতি নিচ্ছে বলে ও সুত্রটি নিশ্চত করেছেন। তাছাড়া বাংলাদেশ কৃষকলীগের কেন্দ্রী কমিটির সভাপতি তার নিজ বাড়ী কাপাসিয়া অবস্থান করায় নেতাকর্মীরা তার বাড়ীতে ভীড় জামাচ্ছে। কৃষকলীগের মাঠ পর্য্যায়ের নেতাকমীদের দলীয় প্রার্থীর পক্ষে কাজ করার মৌখিখ নিদেশৃ দেয়া হয়েছে বলে অসমর্থ সুত্রে জানা যায়।

এদিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে এখানে ততই নির্বাচনী মাঠ গরম হচ্ছে। গাজীপুরের পাঁচটি আসনের মধ্যে অন্যতম গুলুত্বপূর্ণ আসন গাজীপুর-৪ (কাপাসিয়া) আসন। এ আসনের সাবেক মন্ত্রী বিএনপির কেন্দ্রীয় প্রয়াত নেতা হান্নান শাহর বাড়িও এখানে। আর এবারের নির্বাচনে এখানে ভোটের মাঠে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে তাজউদ্দীন কন্যা সিমিন হোসেন রিমির সঙ্গে হান্নান শাহ পুত্র শাহ রিয়াজুল হান্নান রিয়াজের। তবে এ আসনটি সর্বদা আওয়ামীলীগের পক্ষেই আসে। এবার ও এ আসনটি সিমির হোসেন রিমি ধরে রাখতে পারবেন বলে ভোটারা মনে করেন।

(এসকেডি/এসপি/ডিসেম্বর ০৯, ২০১৮)