সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি : মুন্সীগঞ্জ সিরাজদিখানে নারী জাগরণের পথিকৃৎ বেগম রোকেয়া সাখাওয়াত হোসেনের স্মরণে বেগম রোকেয়া দিবস উপলক্ষে ৫ জন সফল নারীকে  উপজেলা মহিলা বিষয়ক কার্যালয়ের উদ্যোগে ‘জয়িতা’ পুরস্কার ও সংবর্ধনা দেয়া হয়। 

রবিবার সকালে উপজেলা সভাকক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা তানবীর মোহাম্মদ আজিমের সভাপতিত্বে ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কান্তা পালের সঞ্চালনায় বক্তৃতা করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মহিউদ্দিন আহম্মেদ, মহিলা ভাইস চেয়ারম্যান হেলেনা ইয়াসমিন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিনাত ফৌজিয়া, উপজেলা সহকারী শিক্ষা অফিসার সবিতা রানী সরকার ।

এ সময় উপস্থিত ছিলেন সাংবাদিক, মহিলা মেম্বার ও অন্য গণ্যমান্য ব্যক্তিরা। বিভিন্ন ক্ষেত্রে সাফল্য অর্জন করা নারীদের পাঁচটি ক্যাটাগরিতে জয়িতা হিসেবে সংবর্ধনা ও পুরস্কার দেওয়া হয়েছে। জয়িতা পুরস্কার প্রাপ্তরা হলেন সফল জননী শাহিদা বেগম, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী সেলানী আক্তার, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন যে নারী তানিয়া আক্তার, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী হাসি বেগম, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী আলো বেগম।

বক্তারা বলেন, সরকার সমাজে নির্যাতিত ও অবহেলিত নারীদের অবদান অন্যদের সামনে তুলে ধরে সবাইকে উৎসাহিত করতে ‘জয়িতা অন্বেষণ’ কার্যক্রম হাতে নিয়েছে। এ কার্যক্রম অব্যাহত থাকবে। আর সামাজিকভাবে অবহেলিত উদ্যমী নারীকে সমাজে এগিয়ে নিতে হবে এবং সবাই মিলে তাদের পাশে দাঁড়াতে হবে।

(এসআরডি/এসপি/ডিসেম্বর ০৯, ২০১৮)