শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি : শাহজাদপুরের তালগাছি বাজারে ভুয়া ডিএসবি অফিসার  আব্দুল হাই (৬০)ও ভুয়া সাংবাদিক আয়নুল হক (৫৫)কে চাঁদাবাজি করার সময় জনতা হাতে নাতে ধরে গনধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে।

এলাকাবাসী ও থানা সুত্রে জানা যায়, গতকাল শনিবার দুপুরে তালগাছি বাজারের শরিষা ব্যবসায়ি লিটন মিয়া, স্বর্ণকার রঘুনাথ ও সাগর ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপের স্বত্বাধিকারী মানিক মিয়ার কাছে দুই ব্যক্তি দোকানে এসে সংবাদিক ও ডিএসবি অফিসার পরিচয় দিয়ে মামলা মোকদ্দমার ভয়ভীতি দেখিয়ে অভিনব কায়দায় চাদা আদায় করেন।

শাহজাদপুর উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল জব্বার জানান, তার দোকানে গিয়ে ওই দুই ব্যক্তি ঈদের পর তাকে গ্রেফতার করা হবে এই বলে ওই সাবেক চেয়ারম্যানের নিকট মোবাইলে চাঁদা দাবি করে । এক পর্যায়ে তাদের গতিবিধি সন্দেহজনক হলে এলাকাবাসী পুলিশকে খবর দেয়। পুলিশ এলে জনগন এ দুজনকে তাদের কাছে সোপর্দ করে।

শাহজাদপুর থানা পুলিশ সূত্রে জানা গেছে, আটক এ দুজন আব্দুল হাই সিরাজগঞ্জ ডিএসবির অবসর প্রাপ্ত ডিআইও এবং আয়নুল হক অবসর প্রাপ্ত পুলিশ কনস্টেবল । শাহজাদপুর থানার ওসি (তদন্ত) আব্দুল হাই জানান, অভিযুক্ত ব্যক্তিদের বিরূদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। গাড়াদহ ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সেলিম আকতার এর সাথে আলাপ করলে ঘটনার সত্যতা স্বীকার করেন।

(এআর/জেএ/জুলাই ১৯, ২০১৪)