বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটে নির্বাচিত শ্রেষ্ঠ পাঁচ নারী জয়িতাকে স্ব স্ব কর্মক্ষেত্রে অবদান রাখার জন্য সম্মাননা দিয়েছে মহিলা বিষয়ক অধিদপ্তর। 

রবিবার সন্ধ্যায় বাগেরহাটের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী ওই নারীদের হাতে ক্রেস্ট, সম্মাননা সনদ এবং উত্তরীয় তুলে দেন। জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর এবং জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে পাঁচ নারী জয়িতাকে এই সম্মাননা দেওয়া হয়।

নির্বাচিতরা হলেন, অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জনে রামপাল উপজেলার মাধবী বিশ্বাস, শিক্ষা ও চাকরী ক্ষেত্রে সাফল্যে বাগেরহাট সদরের রিজিয়া পারভীন, সফল জননীতে মোল্লাহাট উপজেলার মমতাজ বেগম, নির্যাতন প্রতিরোধে চিতলমারী উপজেলার স্বপ্না বাড়ৈ এবং সমাজ উন্নয়নে বাগেরহাট সদরের আম্বিয়া খাতুন।

জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হাসনা হেনার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জহিরুল ইসলাম, জেলা মহিলা বিষয়ক কার্যালয়ের কর্মসূচি কর্মকর্তা মনোয়ারা খানম ছাড়াও সরকারি বেসরকারি পর্যায়ের কর্মকর্তারা।

শিক্ষা ও চাকরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী জয়িতা রিজিয়া পারভীন বলেন, কয়েক বছর আগেও সমাজে নারীদের অবজ্ঞার চোখে দেখা হতো। কিন্তু এখন সময় পাল্টেছে। নারীরা উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে এখন সরকারি বেসরকারি পর্যায়ে চাকরি করছেন। সমাজ উন্নয়নে ভূমিকা রাখছেন। নারীরা এগিয়ে চলেছেন। সরকারিভাবে আমার কাজের স্বীকৃতি দিয়ে তারা আমাকে আজ যে সম্মাননা দিয়েছে তাতে আমি সত্যিই গর্বিত।

(এসএকে/এসপি/ডিসেম্বর ০৯, ২০১৮)