মাগুরা প্রতিনিধি : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা-২ (মহম্মদপুর, শালিখা ও সদর চার ইউনিয়ন) আসনে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার এবং ঐক্যফ্রন্ট প্রার্থী সাবেক মন্ত্রী বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান এ্যাড. নিতাই রায় চৌধুরীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস রয়েছে বলে মনে করেন ভোটাররা।

দীর্ঘ দিন ধরে এ আসনে আ’লীগ বিএনপির রাজনীতি দুই বলয়ে বিভক্ত ছিল। আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখে রাজনৈতিক বড় দুই দল দীর্ঘ দিনের সেই বিভক্তির অবসান ঘোটিয়ে একাট্রা হয়ে নিজ নিজ দলীয় প্রতিকের পক্ষে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। এতে ড. শ্রী বীরেন শিকদার ও এ্যাড. নিতাই রায় চৌধুরীর মধ্যে জমজমাট লড়াইয়ের সম্ভাবনা রয়েছে বলে ধারণা করছেন ভোটাররা।

স্থানীয় আওয়ামী লীগ রাজনীতিতে বিভিন্ন বিষয় নিয়ে নেতাদের মধ্যে দুরত্ব থাকলেও গত সপ্তাহে বর্ধিত সভায় বক্তব্যকালে সেই দুরত্ব লক্ষ করা যায়নি। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে প্রত্যেকে কাঁধে কাঁধ মিলিয়ে নৌকাকে বিজয়ী করার প্রত্যায় ব্যক্ত করেন। এতে নেতাকর্মীদেরও ব্যাপক উজ্জীত হতে দেখা যায়।

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা-২ আসনে জয় ধরে রাখতে চান মহম্মদপুর-শালিখা উপজেলা ও সদর চার ইউনিয়ন উন্নয়নের রুপকার, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সফল যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার। তিনি নির্বাচনী মাঠে থেকেই এ আসনে চতুর্থবারের মতো নির্বাচিত হয়ে এলাকার উন্নয়নের অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে চান। এবং নৌকার বিজয় নিশ্চিত করে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে চান।

অপরদিকে তৃতীয় বারের মতো ধানের শীষের মনোনিত প্রার্থী বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী গত সপ্তায় নিজ নির্বাচনী এলাকায় আসেন এবং বর্ধিত সভার মাধ্যমে দুই বলয়ের নেতা কর্মীদের এক বলয়ে আনেন। এবং গণতন্ত্র পুনরুদ্ধারে সকলকে ধানের শীষের পক্ষে কাজ করার আহবান জানান। এতে উপস্থিত সকলে অঙ্গিকার বদ্ধ হন। গণতন্ত্র ফিরিয়ে আনতে এ আসন পুনরুদ্ধার করতে চান বিএনপির মনোনিত প্রার্থী এ্যাড. নিতাই রায় চৌধুরী।

(ডিসি/এসপি/ডিসেম্বর ১১, ২০১৮)