কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ায় এক ব্যবসায়ীর বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে মামলা করেছে দুদক। 

আজ মঙ্গলবার দুপুর ১টায় দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় কুষ্টিয়ার উপ-সহকারী পরিচালক মো: মাহফুজ ইকবাল বাদি হয়ে কুষ্টিয়া মডেল থানায় মামলাটি দায়ের করেন।

এজাহার সূত্রে জানা যায়, কুষ্টিয়া শহরের এনএস রোডস্থ ২৫৫/১ নং বাড়ির বাসিন্দা মৃত: ফজলুল করিমের ছেলে তানজিলুর রহমান (৬৫) কর্তৃক ৩ কোটি ৭০ লক্ষ ৪৮হাজার ৫শত ৭৩টাকা জ্ঞাত আয় বহির্ভুত এবং এই অবৈধ টাকাকে বৈধকরণে টাকাগুলি বিভিন্ন সময় বিভিন্ন ব্যাংকের মাধ্যমে পরিবর্তনের চেষ্টা চালিয়েছেন।

প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পাওয়ায় মানি লন্ডারিং প্রতিরোধ আইনের ৪(২) ও ৪(৩)ধারা এবং দুর্নীতি দমন কমিশন আইনের ২৭(১) ধারার অপরাধ সংঘটিত হওয়ায় তার বিরুদ্ধে এই মামলাটি রুজু করা হয়েছে।

বিষয়টি কুষ্টিয়া মডেল থানার অফিসার ইনচার্জ নাসির উদ্দিন নিশ্চিত করে জানান, দুদকের দেয়া মামলা নং ১৭ তাং ১১/১২/২০১৮।

মামলার বাদি দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় কুষ্টিয়ার উপ-সহকারী পরিচালক মো: মাহফুজ ইকবাল জানান, ইতোমধ্যে আদালতের আদেশ প্রাপ্তি সাপেক্ষে আসামী তানজিলুর রহমানের ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক কুষ্টিয়া শাখার একটি হিসেবে গচ্ছিত ১ কোটি টাকা অবরুদ্ধ(ফ্রিজ) করা হয়েছে এবং কুষ্টিয়ার বাইরে অন্যত্র গচ্ছিত টাকাও ফ্রিজ করার প্রক্রিয়া চলছে।

এ বিষয়ে বিবাদী তানজিলুর রহমানের সাথে মুঠোফোনে আলাপকালে তিনি জানান, দুদক আমাকে তলব করেছিলেন। আমি দুদক কুষ্টিয়া অফিসে হাজির হয়ে আমার সম্পদের স্বপক্ষে প্রাসঙ্গিক কাগজপত্র দেখিয়েছি। এরপরও দুদক আমার বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে মামলা করেছে কিভাবে সেটা আমার জানা নাই।

(কেকে/এসপি/ডিসেম্বর ১১, ২০১৮)