কুষ্টিয়া প্রতিনিধি : জাসদ সভাপতি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, সমতল ভূমির তৈরীর নামে কার্যত বিএনপি ও ঐক্যফ্রন্ট অপরাধীদের পক্ষে উকালতি এবং অপরাধীদের পক্ষে ছাড় চাচ্ছে। 

আজ মঙ্গলবার দুপুরে কুষ্টিয়া-২ আসনে তার নির্বাচনী এলাকা ভেড়ামারায় নির্বাচনী প্রচারনা শুরুর আগে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

ইনু বলেন, এখানে নির্বাচন কমিশনের কোন আচরনে বা প্রশাসনের কোন আচরনে কোথাও কোন জায়গায় পক্ষপাতিত্ব করা হচ্ছে না। মনে রাখতে হবে অতীতে ১০ বছর ধরে যারা আগুন সন্ত্রাসীর সাথে জড়িত, জঙ্গী সন্ত্রাসীর সাথে জড়িত, হত্যা খুনের সাথে জড়িত, দুনীতির সাথে জড়িত, বিদেশে টাকা পাচারের সাথে জড়িত, তাদের বিরুদ্ধে পুরনো যে সকল মামলা আছে প্রশাসন সে মামলা গুলো কার্যকর করছে এবং সেটা একটি ধারাবাহিক প্রক্রিয়া নতুন করে কারোর বিরুদ্ধে মামলা দেয়া হয়নি, নতুন করে কাউকে হয়রানী করাও হচ্ছে না।

সুতরাং যে সকল অপরাধীদের বিরুদ্ধে ধারাবাহিক আইনী কার্যক্রম প্রশাসনিক কার্যক্রম অব্যহত আছে, এর সাথে নির্বাচনের কোস সমস্যা নেই। অপরাধীদের পক্ষে ওকালতি করাটাই হচ্ছে নির্বাচনে সমতল ভুমিকে নষ্ট করে দেয়া। সুতরাং আমি মনে করি যে উকালতিদের পক্ষে অপরাধীদের মুক্ত করার নামে অথবা রেহায় করার দাবী সমতন ভুমি তৈরী করে না, বরং নির্বাচনকে বিপদে ঠেলে দেয়। নির্বাচনকে যদি শঙ্কামুক্ত রাখতে হয় শান্তিপূর্ন রাখতে হয় অপরাধীদের যদি দমনের প্রক্রিয়া চলমান থাকে তাহলে নির্বাচন শান্তিপূর্ন থাকবে শঙ্কামুক্ত থাকবে এবং নিরাপদ থাকবে ।

(কেকে/এসপি/ডিসেম্বর ১১, ২০১৮)