কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি : বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খিষ্টান ঐক্য পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক রাষ্ট্রদূত ড. নিম চন্দ্র ভৌমিক বলেছেন, বাংলাদেশ প্রতিষ্ঠার পেছনে সকল ধর্ম বর্ণের মানুষের অবদান রয়েছে। 

তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধের অর্জিত এই বাংলাদেশে স্বাধীনতা বিরোধীচক্র বার বার আঘাত এনেছে। জাতীয় পতাকাকে ক্ষত বিক্ষত করার চেষ্টা করেছে। এজন্য মহান মুক্তিযুদ্ধের চেতনায় সকলকে এক্যবদ্ধ হয়ে আগামী নির্বাচনে নৌকা মার্কার প্রার্থীদের বিজয়ী করার শপথ নিতে হবে।

মঙ্গলবার রাতে কেন্দুয়া হরিসভা দূর্গা মন্দির প্রাঙ্গণে প্রধান অতিথির বক্তব্যে এক মতনিবিময় সভায় তিনি এসব কথা বলেন।

হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ কেন্দুয়া উপজেলা শাখার আহ্বায়ক অধ্যাপক দুলাল কান্তি চৌধরীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির গণ সংযোগ সম্পাদক প্রানতোষ আচার্য শীবু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের মুখে সুখের হাসি শৃঙ্খল থেকে মুক্তি এনে দিয়েছেন।

তিনি রাজাকার মুক্ত সন্ত্রাস জঙ্গি ও মাদকমুক্ত একটি সুন্দর বাংলাদেশের জন্য নৌকা মার্কায় ভোট দেয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন নেত্রকোনা জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক সুব্রত রায় মানিক, কেন্দুয়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক সমরেন্দ্র বিশ্বশর্মা।

শিক্ষক সজল সরকারের সঞ্জালনায় মত বিনিময় সভায় বক্তব্য রাখেন কেন্দুয়া উপজেলা পূঁজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক নাট্যকার রাখাল বিশ্বাস, কেন্দুয়া হরিসভা দূর্গা মন্দির কমিটির সাধারন সম্পাদক সুসেন সাহা রায় ও প্রভাষক সুবির কুমার পোদ্দার প্রমুখ।

(এসবি/এসপি/ডিসেম্বর ১২, ২০১৮)