গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের গৌরীপুরে স্বজন সমাবেশের উদ্যোগে মহান বিজয় দিবস মিনি ম্যারাথন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) সকাল ৭টায় ঐতিহ্যবাহী শহীদ হারুণ পার্ক থেকে এ প্রতিযোগিতার শুভ সূচনা করা হয়। 

শুরুতেই ৪৭তম মহান বিজয় দিবসে শহীদ প্রতি শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নীরবতা পালন, জাতীয় পতাকা প্রদর্শন অনুষ্ঠিত হয়। মিনি ম্যারাথনের প্রথম পর্বে ২৫ ঊর্ধ্বদের এ প্রতিযোগিতায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রতিযোগী অংশ। লাল-সবুজের পতাকা উড়িয়ে স্বজনরা পথ দেখিয়ে এগিয়ে নেন। দ্বিতীয় পর্বে ৪০ঊর্ধ্বদের অংশনে মিনি ম্যারাথন ১৫ ডিসেম্বর শনিবার সকাল সাড়ে ৭টায় অনুষ্ঠিত হবে।

এতে ১ম হয় গৌরীপুরের মো. আরিফ হাসান, দ্বিতীয় নারায়ন চন্দ্র সরকার, তৃতীয় শরিফুল ইসলাম, ৪র্থ সুজন চন্দ্র মোদক, ৫ম আব্দুল হালিম, ৬ষ্ঠ মো. সুমন মিয়া, ৭ম কবীর হোসেন সুজন ও ৮ম জামালপুরের শাহ জাহান কবীর। বিচারকের দায়িত্ব পালন করেন প্রভাতী শরীরচর্চা সংগঠনের সাধারণ সম্পাদক এনায়েত হোসেন শামীম, গৌরীপুর মহিলা ডিগ্রী কলেজের শিক্ষক শাহ জাহান সিরাজ, ইসলামাবাদ মাদরাসার শরীরচর্চা শিক্ষক আমিরুল মোমেনীন, উপজেলা স্বজন সমাবেশের সহসভাপতি মো. মোশারফ হোসেন সোহেল, বোরহার উদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. রফিকুল ইসলাম, পৌর স্বজনের সাধারণ সম্পাদক আল ইমরান মুক্তা।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার ফারহানা করিম। তিনি বলেন, গৌরীপুর শহরেও এমন আয়োজন আমাকে বিস্মৃত করেছে। সুস্থ্য জীবনের জন্য শারীরিক পরিশ্রমের বিকল্প নেই। আজকের এ অংশ গ্রহণ সারাবছরেই ধরে রাখতে হবে। যুব সমাজকে মাদক, জঙ্গিবাদ আর সন্ত্রাসের মতো ধ্বংসাত্মক কাজ থেকে ফিরে আনতে এ ধরনের আয়োজন আরো বাড়াতে হবে। স্বজন সমাবেশের চমৎকার এ আয়োজনে আমি মুগ্ধ।

উপজেলা স্বজন সমাবেশের সভাপতি মো. এমদাদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা স্বজনের সাধারণ সম্পাদক কবি সেলিম আল রাজ। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তব্য রাখেন গৌরীপুর উন্নয়ন সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক মজিবুর রহমান ফকির, স্বজন মেডিকেল টিম প্রধান ডা. একেএম মাহফুজুল হক, সার্ডের ম্যানেজার আব্দুল বাছেদ, স্বজন উপদেষ্টা গৌরীপুর যুগান্তর প্রতিনিধি মো. রইছ উদ্দিন, বাংলাদেশ মহিলা পরিষদ গৌরীপুর শাখার সাধারণ সম্পাদক মমতাজ বেগম, পৌর স্বজনের ক্রীড়া সম্পাদক উত্তম পাল, প্রচার ও প্রকাশনা সম্পাদক গোলাম কিবরিয়া, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. মাসুদ মিয়া, তাসাদুল করিম প্রমুখ।

(এসআইএম/এসপি/ডিসেম্বর ১৩, ২০১৮)