স্টাফ রিপোর্টার : একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে দেশবরেণ্য অভিনয়শিল্পী, চিত্রশিল্পী ও সংগীতশিল্পীদের নিয়ে আওয়ামী লীগের আনুষ্ঠানিক প্রচারাভিযান শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে এ কর্মসূচির উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের নির্বাচনী প্রচার ও প্রকাশনা উপ-কমিটি এ কর্মসূচির আয়োজন করে। এতে বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও একাদশ জাতীয় নির্বাচনের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির চেয়ারম্যান ড. হাসান মাহমুদ।

সাংস্কৃতিক অঙ্গনের ব্যক্তিত্বদের মধ্যে উপস্থিত ছিলেন অভিনয় জগতের হাসান ইমাম, সুমি কায়সার, জাহিদ হাসান, অরুনা বিশ্বাস, সাইমন, মাহফুজ খান, শাকিল খান, রোকেয়া প্রাচী, আজমেরি হক বাঁধন, তারিন জাহান, সুইটি, রইসুল ইসলাম, তারেক সুজাত ও কণ্ঠশিল্পী এসডি রুবেল। এছাড়া ক্রীড়া জগতের গাফফার চৌধুরী, সত্যজিৎ দাস ও বাদল প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের বলেন, আমাদের দেশের সাংষ্কৃতিক অঙ্গন এখন মরাগাঙ্গ নয়। এখানে জোয়ার আছড়ে পড়েছে। সারাদেশে নৌকার যে গণজোয়ার সেই জোয়ার সাংস্কৃতিক অঙ্গনে আছড়ে পড়েছে। ১৯৭১ সালের মতো এ গণজোয়ার আবার শুরু হয়েছে। পরাজিত করবে একাত্তরের পরাজিত শক্তিকে।

এ প্রচারাভিযান চেতনার এবং আবেগের বিষয় উল্লেখ করে তিনি বলেন, এ চেতনা আবেগ মূল্যবোধের কারণে আপনারা এখানে এসেছেন। আগামী নির্বাচনে আওয়ামী লীগেই বিজয়ী হবে। ১৯৭১ সালের পরাজিত শক্তি যেনো ২০১৮ সালে নির্বাচনের মাধ্যমে না আসতে পারে সেই আহ্বান জানান।

তিনি আরও বলেন, এ বাংলাদেশে সাম্প্রদায়িক অপশক্তি যার নেতৃত্বে ছিলেন বাই চান্স মুক্তিযোদ্ধা জেনারেল জিয়াউর রহমান। তার প্রতিষ্ঠিত বিএনপি হলো খুনিদের দল, দুর্নীতিবাজের দল। যারা ৫ বার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে। এ দলের নেতা এখন দণ্ডিত, দুর্নীতিবাজ তারেক রহমান। আর এ দণ্ডিত তারেক নেতৃত্ব দিচ্ছে ড. কামাল, মান্না, কাদের সিদ্দিকীদের। ৩০ ডিসেম্বরে মানুষ প্রমাণ করবে, বিএনপি খুনি দুর্নীতিবাজের দল এবং আওয়ামী লীগ উন্নয়নের দল।

বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব হাসান ইমাম উপস্থিত শিল্পীদের পক্ষ থেকে বলেন, আমরা সবসময় আওয়ামী লীগের পক্ষে আছি। কারণ আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি। এছাড়া শিল্পীদের সংগ্রাম রাজনৈতিক সংগ্রামের সঙ্গেই শুরু হয়েছে সেই ১৯৭১ সাল থেকে। সেই মুক্তিযুদ্ধে শিল্পীরা ও ভূমিকা রেখেছে।

নির্বাচনী প্রচারাভিযান শোভাযাত্রাটি কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শুরু হয়ে টিএসসি, বাংলামোটর, ফার্মগেট, সংসদ ভবন এলাকা হয়ে ধানমন্ডি ৩২ নম্বর গিয়ে শেষ হবে। এরপর এ শিল্পীরা নৌকার প্রচারণার অংশ হিসেবে দেশের বিভিন্ন জায়গায় যাবেন।

(ওএস/এসপি/ডিসেম্বর ১৩, ২০১৮)