অমল তালুকদার, পাথরঘাটা : ভোটের মাঠ গরম হোক আর না-ই হোক ,দুপুর দুটো বাজতেই শুরু হয় শব্দ দুষন! ’মাহবুব ভাইয়ের মার্কা ,ধানের শীষ মার্কা।’ উন্নয়নের শপথ নিন, নৌকা মার্কায় ভোট দিন। হিরু ভাইয়ের মার্কা,হাতপাখা মার্কা। ’মিজান ভাই ভাল লোক,লাঙ্গল মার্কায় দিব ভোট।’ রিমন ভাইয়ের তুলনা, কারো সাথে চলেনা।’ এই হচ্ছে আপাতত নির্বাচনী প্রচারের নমুনা। এর সাথে আবার রয়েছে প্রার্থীর পক্ষে নানা গানের শুর নকল করে গানে গানে দল আর প্রার্থীর গুনকীর্ত্তন।

আ.লীগ মনোনীত শওকত হাচানুর রহমান রিমন প্রতিটি ইউনিয়নের ওয়ার্ড পর্যায়ে কর্মীদের নিয়ে সভা-
সমাবেশ আর প্রচার প্রচারনা চালালেও বিএনপির খন্দকার মাহবুবকে ভোটাররা অদ্য শুক্রবার (১৪/১২/১৮)পর্যন্ত মাঠে দেখছেন না। ইসলামী আন্দোলন বাংলাদেশের (চরমোনাই পীরের) মনোনীত হাতপাখার প্রার্থী গোলাম সরওয়ার হিরুকে পাথরঘাটায় দেখা গেলেও জাতীয় পার্টির মিজানুর রহমানকে আজ পর্যন্ত দেখা যায়নি ভোটের মাঠে।

শুধু উচ্চশব্দ দিয়ে আর মাইকিং করেই যেনো জয় পেতে চাচ্ছেন তারা! পাথরঘাটা-বামনা-বেতাগীর ভোটাররাও এবার বেধেছে জোট। দলীয় প্রার্থীকে যথাসময় ভোটের মাঠে না দেখলে তাদেরকে মাঠ আউট করে দেয়ার দাdh অনেকের। নির্বাচনী এই মৌসুমে চায়ের দোকানে কেনাবেচা জমজমাট থাকার কথা থাকলেও তা এখনও চোখে পরছেনা। পাথরঘাটার ব্যস্ততম লিকারপট্টির চিত্র এক-ই রকম।

চা দোকানী টিটো নির্বাচন নিয়ে মজার মজার খোষগল্প বলে ক্রেতাদের দৃষ্টি আকর্ষনের চেষ্টা অহর্নিষি
চালিয়েই যাচ্ছে। প্রতিদিন সন্ধ্যে হলেই বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মিদের পদচারনায় মুখর হয়ে ওঠে
এই লিকারপট্টি। ভোটারদের প্রশ্ন এখনও প্রার্থীরা মাঠে নামেনি খেল দেখাবেন কখন?

(এটি/এসপি/ডিসেম্বর ১৪, ২০১৮)