সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : উপজেলা প্রশাসনের আয়োজনে শহীদ বুদ্ধিজীবী দিবসে আলোচনা সভা উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা আল- ইমরান রুহুল ইসলাম তার বক্তব্যে ১৯৪৭ সনের দেশ ভাগের পর থেকে ১৯৫২ সালের ভাষা আন্দোলন, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ, এবং বিজয়ের ঠিক পূর্বমুহুর্তে ১৪ ডিসেম্বর জাতিকে মেধা শূন্য করার জন্য দেশের বিভিন্ন স্থানে সকল বুদ্ধিজীবীদের নৃশংস ভাবে হত্যার বিবরণ তুলে ধরে মুক্তিযুদ্ধের প্রজন্মের উদ্দেশ্যে বলেন, মুক্তিযুদ্ধের ইতিহাস ও বাঙালী জাতীয়তাবাদের ইতিহাস সকলকে জানতে হবে। এই ইতিহাস না জানলে বাঙালী জীবনের অপূর্নতা থেকে যাবে।

তিনি ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে পাঠ্যক্রমের পাশাপাশি বেশি বেশি দেশের এবং মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে রচিত বই পড়ার ও রচনা লিখার অভ্যাস করার আহ্বান জানান। সহকারী কমিশনার (ভূমি) শিরিন সুলতানার সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন কেন্দুয়া থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মো: রফিকুল ইসলাম, জয়হরি স্প্রাই সরকারি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো: মোতাহার হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: সাইফুল ইসলাম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো: বজলুর রহমান, উপজেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক সাংবাদিক মো: মহিউদ্দিন সরকার।

সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তার উদ্দেশ্যে উপজেলা প্রেসক্লাবের সভাপতি সমকাল সাংবাদিক সমরেন্দ্র বিশ্বশর্মা আগামী দিনে শহীদ বুদ্ধিজীবী দিবসে সব বিদ্যালয়ের ছাত্রছাত্রীদেরকে শহীদ বুদ্ধিজীবীদের নিয়ে রচনা প্রতিযোগিতা অনুষ্ঠানের জন্য আহ্বান জানান।

(এসবি/এসপি/ডিসেম্বর ১৪, ২০১৮)