মাগুরা প্রতিনিধি : মাগুরায় রবিবার যথাযথ মর্যাদায় নানা আয়োজনের মধ্য দিয়ে মহান বিজয় দিবস পালিত হয়েছে । এ উপলক্ষে প্রতুষে ৩১ বার তোপধ্বনি মাধ্যমে দিবসের শুভ সূচনা হয় ।

সকাল সাতটায় শহরের নোমানী ময়দানে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ করা হয় । সকাল আটটায় বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়ামে পুলিশ, আনসার, ভিডিপি, ফায়ার ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা কুচকাওয়াজ ও শরীরচর্চায় অংশ নেয় ।

এ সময় জেলা প্রশাসক মো: আকবর আলী ও পুলিশ সুপার খান মুহাম্মদ রেজোয়ান সালাম বিনিময় করেন । পরে বেলা ১১টায় শেখ কামাল ইনডোরস্টেডিয়ামে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংর্বধনা , বিকালে প্রীতি ফুটবল ম্যাচ,সন্ধ্যায় জেলা প্রশাসনের আয়োজনে প্রামাণ্য চলচ্চিত্র প্রর্দশন, আলোচনা সভা ও সাংস্কৃুতিক অনুষ্ঠান আছাদুজ্জামান মিলনায়তনে অনুষ্ঠিত হয় ।

অন্যদিকে জেলার শালিখা উপজেলায়ও অনুরূপ কর্মসূচী গ্রহন করা হয়। সকাল ৬টায় উপজেলার তালখড়িস্থ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ, জাতীয় পতাকা উত্তোলন, কুজকাওয়াজ ও বিভিন্ন প্রকার শরীর চর্চা এবং বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনার মধ্য দিয়ে দিনটি পালন করা হয়।

বেলা ১২টায় শালিখা উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমী মজুমদারের সভাপতিত্বে উপজেলা পরিষদ মিলনায়তনে সংবর্ধনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এ্যড. শ্যামল কুমার দে, ওসি তরীকুল ইসলাম, মুক্তিযোদ্ধা কমান্ডার আবু বক্কার মাষ্টার, সরদার ফারুক আহমেদ প্রমুখ।

(ডিসি/এসপি/ডিসেম্বর ১৬, ২০১৮)