চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার চাটমোহরে রবিবার মহান বিজয় দিবসের অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনায় এবার প্রত্যেককে ‘মুজিব কোট’ উপহার দিয়েছেন উপজেলা প্রশাসন। উপজেলার ১০০ জন জীবিত মুক্তিযোদ্ধাকে মুজিব কোট এবং প্রয়াত ৩৮ জন মুক্তিযোদ্ধাদের স্ত্রীদের বোরখা ও শাড়ী উপহার দেয়া হয়।

ইউএনও সরকার অসীম কুমারের এক ব্যতিক্রমী উদ্যোগে আবেগাপ্লুত হলেন বিজয় দিবসের অনুষ্ঠানে আসা বীর মুক্তিযোদ্ধারা ও সাধারণ মানুষ।

এ সময় সাবেক এমপি অ্যাডভোকেট শামসুদ্দিন খবির, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া খাতুন, পৌর মেয়র মির্জা রেজাউল করিম দুলাল, উপজেলা পরিষদের কর্মকর্তা কর্মচারী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতা-কর্মী, সাংবাদিকসহ স্থানীয় সুশীল সমাজের নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সকালে বালুচর মাঠে বিজয় দিবসের অনুষ্ঠানে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রত্যেক মুক্তিযোদ্ধাকে একটি করে মুজিব কোট উপহার দেন ইউএনও। এ সময় সকল মুক্তিযোদ্ধারা মুজিব কোট পরে অনুষ্ঠানস্থল বালুচর খেলার মাঠে পতাকা হাতে আসেন। এসময় তাদের প্রত্যেককে একটি করে রজনীগন্ধা ফুলের স্টিক দিয়ে সংবর্ধনা জানানো হয়।

ইউএনও সরকার অসীম কুমার বলেন, ‘উপজেলার একশ’ জন জীবিত পুরুষ মুক্তিযোদ্ধাকে মুজিব কোট এবং ৩৮ জন মৃত মুক্তিযোদ্ধার স্ত্রীকে বোরকা ও শাড়ী উপহার দেয়া হয়েছে। দেশের জন্য মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগ ভোলার নয়। তাঁদের জন্যই আজকে আমি ইউএনও। তাঁরা এদেশের সূর্য সন্তান। মুক্তিযোদ্ধাদের জন্য কিছু করতে পারাটা সৌভাগ্যের ব্যাপার।’

সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার এসএম মোজাহারুল হক বলেন, ‘ইএনও’র আন্তরিকতায় আমরা মুক্তিযোদ্ধারা সবাই মুগ্ধ। কোন সময় ভাবিনি বিজয় দিবসের এই দিনে তিনি (ইউএনও) আমাদের এমন একটি মূল্যবান উপহার দেবেন।’

(এসএইচএম/এসপি/ডিসেম্বর ১৬, ২০১৮)