সমরেন্দ্র বিশ্বশর্মা কেন্দুয়া (নেত্রকোনা) : বাংলাদেশ আওয়ামীলীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক ও নেত্রকোনা-৩ আসনের আওয়ামীলীগের মনোনীত প্রার্থী অসীম কুমার উকিল বলেছেন, দীর্ঘ রাজনৈতিক জীবনের অভিজ্ঞতা নিয়ে আজ আপনাদের কাছে ছুটে এসেছি এই এলাকার সকল মানুষের সেবক হিসেবে কাজ করতে। বাংলাদেশ ছাত্রলীগের সাধারন সম্পাদক ছিলাম, বর্তমানেও আওয়ামীলীগের সম্পাদক মন্ডলিতে আছি, এলাকার উন্নয়ন কিভাবে করতে হয়, কার মাধ্যমে করতে হয় সব অভিজ্ঞতাই আছে এখন সেই অভিজ্ঞতাটুকু কাজে লাগাতে নৌকা মার্কায় আপনাদের একটি ভোট চাই। আপনার একটি ভোটে আমি চির ঋণী হয়ে সারাজীবন আপনাদের পাশে থাকব। 

অসীম কুমার উকিল বলেন, মাতৃ ও পিতৃ ঋণ যেমন শোধ করা যায়না, তেমনি ভোট একটি পবিত্র আমানত এ ঋণও কোনদিন শোধ করা যায়না। আমি আপনাদের সন্তান হিসেবে, ভাই হিসেবে, বন্ধু হিসেবে এই পৌরসভার বাসিন্দা হিসেবে কথা দিচ্ছি আপনার পবিত্র ভোটের ঋণটুকু স্বীকার করে এই কেন্দুয়া পৌরসভা সহ নির্বাচনী এলাকার সকল মানুষের সেবা করতে আপনাদের সহযোগিতা চাই। এই কেন্দুয়া পৌরসভায় সাউদপাড়া মহল্লায় আমি বসবাস করি। আমি আওয়ামীলীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক হিসেবে এই ৩য় শ্রেণির পৌরসভায় বসবাস করি। ৩০ ডিসেম্বরের ভোটে যদি নির্বাচিত হতে পারি আমার প্রথম কাজই হবে এই পৌরসভাকে শ্রেণি পরিবর্তন করে মডেল পৌরসভায় রূপান্তরিত করা। মাদক ও জুয়া মুক্ত সুন্দর পৌরসভা সহ কেন্দুয়া আটপাড়া উপজেলাকে মডেল হিসেবে গড়ে তোলা।

অসীম কুমার উকিল বলেন, আপনারা ৩০ তারিখ পর্যন্ত নৌকার ভোট পাহারা দিন আমি সারা জীবন সেবক হয়ে আপনাদের পাহারা দেব। নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, শেখ হাসিনার সালাম দিয়ে ঘরে ঘরে মা বোনদের কাছে গিয়ে একটি ভোট চান। যাতে কেউ বলতে না পারে কেউ নৌকার ভোট চাইতে আসেনি। শেখ হাসিনার ইমেজ অনেক ভাল, তিনি একজন রত্নগর্ভা মা। তার ছেলে সজিব ওয়াজেদ জয় ডিজিটাল বাংলাদেশ গড়ার পরিকল্পনাকারী, মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল প্রতিবন্ধিদের নিয়ে সারা বিশ্বে সফলতার সঙ্গে কাজ করছেন। তাছাড়া শেখ হাসিনার নেই কোন অনিয়ম, নেই দূর্ণীতি সুতরাং শেখ হাসিনার কথা মুখ ভরে বলতে পারবেন প্রশংসা করতে পারবেন। এতে কেউ ধিক্কার দিতে পারবেনা। কারণ বি.এন.পি নেত্রী খালেদা জিয়া এতিমদের টাকা আত্মসাত করে সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে আছেন। ছেলে তারেক রহমান মানি লন্ডারীং, ১০ ট্রাক অস্ত্র ও ২১ আগস্ট গ্রেনেট হামলার মামলায় দন্ড প্রাপ্ত হয়ে লন্ডনে অবস্থান করছে। এটা সারা দেশ ও বিশ্বের মানুষ জানে। তাই শেখ হাসিনার সালাম দিলে সবাই নৌকায় ভোট দেয়ার অঙ্গিকার করবে।

অসীম কুমার উকিল আরো বলেন, শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলছে বাংলাদেশ এই এগিয়ে চলা বাংলাদেশের ট্রেনে কেন্দুয়া আটপাড়াকে তুলে নিতে চাই। আপনাদের ভোটে যদি এমপি নির্বাচিত হয়ে এলাকার কাজ নিয়ে প্রধানমন্ত্রী, মন্ত্রী কিংবা সচিবদের কাছে যাই তখন তারা মনেই করতে পারেন, অসীম উকিলের এলাকার এই কাজটি শুদ্ধ রাজনীতির জন্য করে দেয়া আমাদের দরকার।

তিনি বলেন, আজ যারা সচিব তাদের কেউ আমার বন্ধু, কেউ দুই বছরের বড় আবার কেউ দুই বছরের ছোটও হতে পারেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া শেষ করে এসেছি, সুতরাং আমার সঙ্গে যারা লেখাপড়া করেছেন তারা সকলেই এলাকার উন্নয়ন কাজে সহযোগিতা করবেন। এলাকার উন্নয়নের জন্য শেখ হাসিনাকে প্রধানমন্ত্রীর আসনে বসাতে ৩০ ডিসেম্বরের নির্বাচনে নৌকা ভোট চেয়ে নির্বাচনে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের হুশিয়ারী উচ্চারণ করেন তিনি।

তিনি বলেন, হুন্ডা-গুন্ডা, হামলা চালিয়ে নির্বাচনের চিন্তা না করে, নির্বাচনী এলাকা থেকে দূরে থাকুন, শান্তিতে থাকতে পারবেন। আর বিশৃঙ্খলা সৃষ্টি করতে চাইলে গুন্ডা কিভাবে ঠান্ডা করতে হয় সে ওষুধও জানা আছে। বি.এন.পি জামায়াত জোট নেতাদের উদ্দেশ্যে বলেন, পরিবেশ সুন্দর রাখুন, নিজে ভালো থাকুন এবং অন্যকে ভাল থাকতে দিন।

সোমবার রাতে কেন্দুয়া পৌর আওয়ামীলীগের ৮ নং ওয়ার্ডের আয়োজনে নির্বাচনী জনসমাবেশে তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

৮ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি সাইফুল ইসলাম আঙ্গুর ও সাধারন সম্পাদক শফিকুর রহমানের পরিচালনায় বক্তব্য রাখেন নেত্রকোনা জেলা আওয়ামীলীগের সদস্য পৌর মেয়র মো: আসাদুল হক ভূঞা, পৌর আওয়ামীলীগের সভাপতি কামরুল হাসান ভূঞা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোফাজ্জল হোসেন ভূঞা, মহিলা ভাইস চেয়ারম্যান জাহানারা রোজি, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক মাজহারুল ইসলাম জুয়েল, উপজেলা যুবলীগের আহ্বায়ক মুস্তাফিজউর রহমান বিপুল, স্বেচ্ছাসেবকলীগের আহ্বায়ক জাকির আলম, ০৮ নং ওয়ার্ড শান্তি সংঘের সাধারন সম্পাদক রফিকুল ইসলা খোকন, যুব মহিলালীগের সভাপতি কল্যানী হাসান, শান্তি সংঘের মহিলা সম্পাদিকা দিলোয়ারা আনসারী, সাবেক ছাত্রলীগ নেতা জামিরুল ইসলাম প্রমুখ।

সভায় সোনালী ব্যাংকের সাবেক ক্যাশিয়ার হেলাল উদ্দিন ভূঞা ও তার কণ্যা যুব মহিলালীগ নেত্রী নেলী অসীম কুমার উকিলের হাতে নৌকা প্রতীক তুলে দেন। এর আগে স্থানীয় ঝংকার শিল্পী গোষ্ঠির শিল্পী প্রদীপ পন্ডিত, সুসেন সাহা রায় ও উপজেলা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক সমরেন্দ্র বিশ্বশর্মা নির্বাচনী ও দেশের সংগীত পরিবেশন করেন।

(এসবি/এসপি/ডিসেম্বর ১৮, ২০১৮)