স্পোর্টস ডেস্ক : প্রিমিয়ার লিগে লন্ডন ডার্বিতে ঘরের মাঠে টটেনহ্যামকে এক প্রকার উড়িয়েই দিয়েছিল আর্সেনাল। লিগের সেই ধারাবাহিকতা কারাবাও কাপে ধরে রাখতে পারলো না উনাই এমেরির দল। এমিরেটস স্টেডিয়ামে আর্সেনালকে ০-২ ব্যবধানে হারিয়ে কারাবাও কাপের সেমিফাইনালে উঠলো টটেনহ্যাম হটস্পার্স। যেখানে তারা লড়বে চেলসির বিপক্ষে।

কোয়ার্টার ফাইনালের এ আগুনে ম্যাচকে সামনে রেখে প্রায় সম্ভাব্য শক্তিশালী দলই খেলায় দুদল। ঘরের মাঠে শুরু থেকে তেমন সুবিধা করতে পারেনি আর্সেনাল। ১২ মিনিটে গোলের সুবর্ণ সুযোগ পেয়েছিল মিখতারিয়ান কিন্তু স্পার্স গোলরক্ষককে একা পেয়েও তাকে পরাস্ত করতে পারেননি এই আলবেনিয়ান ফুটবলার।

২০ মিনিটে আর্সেনালের সেই ভুলের মাশুল দিতে হয়। স্পার্সকে ০-১ ব্যবধানে এগিয়ে দেন দক্ষিন কোরিয়ান ফরোয়ার্ড সন হিউং মিন। মূলত তিন পাসে হয় অসাধারণ এই গোলটি। স্পার্স গোলরক্ষকের শট আসে দেলে আলির কাছে। আলি সেটিকে সনের উদ্দেশ্যে বাড়ান। থ্রু বল থেকে অসাধারণ গোলটি করেন এই কোরিয়ান ফুটবলার।

দ্বিতীয়ার্ধের শুরুর ১৫ মিনিটের মাথায় আবারো গোল করে স্পার্স। ৫৯ মিনিটে হ্যারি কেইনের কাছ থেকে বল পেয়ে পিটার চেককে চিপশটে পরাস্ত করে দলকে ০-২ ব্যবধানে এগিয়ে দেন দেলে আলি। শেষ দিকে গোলের চেষ্টা করলেও অবেমায়েং, লাকাজেতরা স্পার্স রক্ষণভাগে চির ধরাতে পারেনি। ফলে কোয়ার্টার থেকেই বিদায় নিতে আর্সেনালকে। আর উনাই এমেরিকে পেতে হয় টানা দুই ম্যাচ পরাজয়ের স্বাদ।

সেমিতে স্পার্সের প্রতিপক্ষ শক্তিশালী চেলসি। কোয়ার্টার ফাইনালে এডিন হাজার্ডের ৮৪ মিনিটে করা গোলে বোর্নমাউথকে ১-০ গোলে হারিয়েছে সারির দল। কোয়ার্টার ফাইনালে এক লেগে হলেও সেমিফাইনাল হবে দুই লেগে।

(ওএস/এসপি/ডিসেম্বর ২০, ২০১৮)