শেখ আহসানুল করিম, বাগেরহাট : বাগেরহাট-২ (সদর ও কচুয়া) আসনের আওয়ামী লীগের প্রার্থী বঙ্গবন্ধু পরিবারের তৃতীয় প্রজন্ম শেখ সারহান নাসের তন্ময়ের পক্ষে এক ব্যতিক্রমধর্মী প্রচারণা চালিয়ে যাচ্ছেন বাগেরহাট জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান জেলা যুবলীগের সদস্য মীর জায়েসী আশরাফী জেমস।

ব্যক্তিগত উদ্যোগে তিনি এই ব্যতিক্রমধর্মী প্রচারণা চালিয়েছেন। তার এই প্রচারণায় ব্যবহার করা হয়েছে কাগজের তৈরী নৌকা এবং ছোট্ট একটি লিফলেট।

ব্যবসায়ী ও সাধারণ মানুষের কাছে বিতরণ করা লিফলেট থেকে জানা গেছে, ‘নিজের খাই নিজের পরি নৌকা মার্কার ভোট করি’, ‘ভোট বেচবেন, বেচেন না। ভোট বেচলে শুধু মনে রাখবেন- এর সাথে এলাকার জনগণ আর আপনার সন্তানের ভবিষ্যৎও বিক্রি করছেন’ এবং ‘বড়লোক হাতুড়ে ডাক্তারের চাইতে গরীব এমবিবিএস ভালো, দূর্নীতিবাজ-অশিক্ষিত’র চাইতে সৎ,মেধাবী নেতৃত্ব ভালো।’ এ সব কথা তুলে ধরে সৎ, মেধাবী, শিক্ষিত, যোগ্য নেতৃত্বের জন্য নৌকা মার্কায় ভোট দিতে ভোটারদের প্রতি আহবান জানানো হয়। এ সব লিফলেটের সাথে তাদের একটি করে কাগজের নৌকাও দেয়া হচ্ছে। এতে সাধারণ ভোটারদের মাঝে দারুণ কৌতুহলের সৃষ্টি হয়েছে।

কচুয়া বাজারের রুহুল কফি হাউজের মালিক রুহুল আমিন, জুয়েলারি ব্যবসায়ি জগদীশ মন্ডল এবং পুরাতন কাপড়ের ব্যবসায়ি ফকির মাহবুবুজ্জামান বলেন, বৃহস্পতিবার বিকেলে মীর জায়েসী আশরাফী জেমসের নেতৃত্বে কয়েকজন তরুণ দোকানে দোকানে হাজির হয়ে কাগজের তৈরী নৌকা ও বিভিন্ন স্লোগান সংবলিত লিফলেট বিতরণ করেন। তার তৈরি করা লিফলেটে দূর্নীতিবাজ-অশিক্ষিত’র চাইতে সৎ,মেধাবী নেতৃত্ব ভালো।’ সৎ, মেধাবী, শিক্ষিত, যোগ্য নেতৃত্বের প্রতি সমর্থনসহ নানা স্লোগান লেখা ছিল। তাদের এই উদ্যোগ সত্যিই প্রশংসনীয়।

বাগেরহাট জেলা জেলা যুবলীগের সদস্য মীর জায়েসী আশরাফী জেমস বলেন, বাগেরহাট-২ আসনে যে আটজন প্রার্থী আসন্ন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন তার মধ্যে আওয়ামী লীগ দলীয় প্রার্থী বঙ্গবন্ধু পরিবারের তৃতীয় প্রজন্ম শেখ সারহান নাসের তন্ময় সৎ, শিক্ষিত ও দূর্নীতিমুক্ত ভাল মানুষ। শেখ পরিবারের সদস্য শেখ তন্ময় দলের নেতাকর্মী থেকে শুরু করে সাধারণ মানুষকে আপন করে নিয়েছেন। তার ভেতরে ধনী দরিদ্রের বৈষম্য একেবারেই নেই। তিনি এই আসনের সাংসদ নির্বাচিত হলে সাধারণ মানুষের সুখেদু:খে পাশে থাকবেন। সেকারনে আমাদের এই প্রার্থীকে ভোট দেয়ার জন্য সাধারণ ভোটারদের আকৃষ্ট করতে আমি কয়েক যুবককে নিয়ে কয়েক হাজার কাগজের নৌকা তৈরি করেছি। আমি তা কচুয়া উপজেলা সদর, বাধাল বাজার ও গজালিয়া বাজারের ব্যবসায়ি ও সাধারণ মানুষের মাঝে বিতরণ করেছি।

(এসএকে/এসপি/ডিসেম্বর ২০, ২০১৮)