স্পোর্টস ডেস্ক : 'উইনিং কম্বিনেশন' বলে একটা কথা আছে। কোনো দল জয়ের মধ্যে থাকলে সাধারণত একাদশে পরিবর্তন আনা হয় না। বিজয়ী দলের সদস্যদের ওপরই আস্থা রাখা হয়। তবে উইকেট বা কন্ডিশনের কারণে না চাইলেও অনেক সময় দুই একটা পরিবর্তন আনতে হয়, দলের প্রয়োজনে।

আগের ম্যাচে দাপুটে জয় পেলেও তেমনই পরিবর্তন আসতে পারে আজ বাংলাদেশ একাদশে। মিরপুরে বিকেল ৫টায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি খেলতে নামবে টাইগাররা। যে ম্যাচটি দুই দলের জন্যই মহাগুরুত্বপূর্ণ। যে দল এই ম্যাচটি জিতবে, তারাই হাতে তুলবে সিরিজের ট্রফি। অর্থাৎ, বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের 'অঘোষিত ফাইনাল' বলা যায় ম্যাচটাকে।

আগের দিন বাংলাদেশ দলের স্পিন বোলিং কোচ সুনিল জোশি জানিয়েছিলেন, উইনিং কম্বিনেশনটা নিয়ে মাঠে নামতে দেখলেই খুশি হবেন তিনি। তবে দলের প্রয়োজনে কম্বিনেশনে কিছুটা পরিবর্তন আনতে পারে ম্যানেজম্যান্ট, সেটিও জানিয়েছিলেন ভারতের সাবেক এই ক্রিকেটার।

ভাবনা চিন্তা করে সেই পরিবর্তনটাই আনার সিদ্ধান্ত নিচ্ছে বাংলাদেশ টিম ম্যানেজম্যান্ট। দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু আজ সকালে নিশ্চিত করেছেন, একাদশে ডানহাতি পেসার রুবেল হোসেনের আসা একপ্রকার নিশ্চিত। তাকে জায়গা করে দিতে বাদ পড়তে হবে মোহাম্মদ সাইফউদ্দীন বা আবু হায়দার রনির মধ্যে যে কোনো একজনকে।

বাংলাদেশ দলের প্রধান নির্বাচক অবশ্য রুবেলের জায়গায় কে খেলবেন, সেটি নিশ্চিত করে বলতে পারেননি। তিনি জানিয়েছেন, খেলার আগে উইকেট দেখে তবেই এই ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হবে। তবে রুবেল হোসেন দলে আসছেন, সেটা বলতে গেলে নিশ্চিত। এখন দেখার বিষয়, কে বাদ পড়েন-সাইফউদ্দীন নাকি রনি!

(ওএস/এসপি/ডিসেম্বর ২২, ২০১৮)