নিউজ ডেস্ক : টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতুপূর্ব ও পশ্চিমে কম্পিউটার সিস্টেম ত্রুটিতে বন্ধ হওয়ার দুই ঘণ্টা পর ফের টোল আদায় শুরু হয়েছে। রবিবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সেতুতে সকল ধরনের যানচলাচল বন্ধ ছিল। এতে সেতুর দু’পারে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে যানজট নিরসনে সেতুর উভয়পারে ম্যানুয়াল সিস্টেমে টোল আদায় শুরু করা হয়।

বঙ্গবন্ধু সেতুপূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশারফ হোসেন জানান, রোববার সকাল ১০ থেকে দুপুর ১২টা পর্যন্ত সেতুর উভয় টোল প্লাজায় টোল আদায় বন্ধ ছিল।

বিবিএ’র (বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ) বরাত দিয়ে তিনি আরও জানান, সেতুতে টোল আদায়ের সিস্টেম অচল হয়ে পড়ার কারণে উভয় পাড়ে ওই টোল আদায় বন্ধ করা হয়। এতে সেতুর দুইপাড়ে পরিবহনের দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। উভয় পাড়ে প্রায় ১০ কিলোমিটার এলাকাজুড়ে পরিবহনের দীর্ঘ সারি হয়। তবে এখন আবার টোল আদায় শুরু হয়েছে।

এ প্রসঙ্গে বিবিএর বঙ্গবন্ধু সেতু সাইটের তত্ত্বাবধায়ক প্রকৌশলী তোফাজ্জল হোসেন জানান, হঠাৎ করে সেতুতে সিস্টেম ত্রুটি দেখা দেয়ায় সেতুর উভয়পাড়ে টোল আদায় বন্ধ হয়ে যায়। তবে টোলের এ ত্রুটিজনিত কারণে সেতুর উভয়পাড়ে ম্যানুয়াল সিস্টেমে টোল আদায় শুরু করা হয়েছে।

(ওএস/এসপি/ডিসেম্বর ২৩, ২০১৮)