ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : ঈশ্বরদী ও আটঘোড়িয়ায় গণজোয়ারে ভাসছে ডিলু ভাইয়ের নৌকা। একাদশ জাতীয় নির্বাচনে পাবনা-৪ আসনে শামসুর রহমান শরীফের নৌকা ও বিএনপি নেতা হাবিবুর রহমান হাবিবের ধানের শীষের অবস্থান প্রসংগে জানতে চাইলে বাংলাদেশ শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক প্রধান শিক্ষক এমদাদ হোসেন এমদাদ এভাবেই তাঁর প্রতিক্রিয়া ব্যক্ত করলেন।

উল্লেখ্য, শামসুর রহমান শরীফের স্থানীয়ভাবে তাঁর ডাক নাম ডিলু ভাই বলেই পরিচিত।

শিক্ষক এমদাদ বলেন, ১৯৭০ ও ১৯৭৩ সালে বঙ্গবন্ধুর নির্বাচনের সময় এই গণজোয়ার দেখেছিলাম। শুধু ঈশ্বরদীই নয়, অবস্থাদৃষ্টে গোটা বাংলাদেশেই এই অবস্থা বিরাজ করছে বলে তিনি জানিয়েছেন।

প্রবীণ বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক উদয় নাথ লাহিড়ী বলেন, ‘গত দশ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের আমলে ঈশ্বরদীসহ বাংলাদেশে ব্যাপক উন্নয়ন হয়েছে, তারই ধারাবাহিকতায় বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হওয়ার দ্বারপ্রান্তে। উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতেই শেখ হাসিনার মনোনীত শামসুর রহমান শরীফের নৌকার পক্ষে এই গণজোয়ার বলে তিনি জানিয়েছেন।

গণজোয়ারের বিষয় প্রসংগে উপজেলা আওযামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মকলেছুর রহমান মিন্টু বলেন, এই আসনে আওয়ামী লীগ ঐক্যবদ্ধ। নেতা-কর্মীদের মান-অভিমান এখন আর নেই। মনোনয়ন প্রত্যাশিরা সকলেই এখন নৌকার প্রচারণায় নেমে ভোট চাইছে। তাছাড়া পেশাজীবিরাও এবারে নৌকার প্রচারণায় মাঠে নেমেছে। এঘটনা আগে কখনও দেখা যায়নি। যেকারণে আমাদের নেতা ডিলু ভাইযের নৌকা আসলেই গণজোয়ারে ভাসছে।

(এসকেকে/এসপি/ডিসেম্বর ২৪, ২০১৮)