স্পোর্টস ডেস্ক, ঢাকা : রবিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডে পৌঁছে তার ছয় মাসের নিষেধাজ্ঞা প্রত্যাহারের জন্য ক্রিকেট বোর্ডের কাছে আপিল করতে এসেছিলেন বাংলাদেশ জাতীয় দল থেকে ছয় মাসের জন্য নিষিদ্ধ হওয়া সাকিব আল হাসান। তিনি বাংলাদেশ ক্রিকেট অপারেশন্স কমিটির সঙ্গে আলোচনা করে আপিল করেছেন।

এ প্রসঙ্গে বিসিবির ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরি সুজন বলেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ড থেকে সাকিবকে তার শাস্তি কমানোর যে সুযোগ দেওয়া হয়েছিল, তারই প্রেক্ষিতে তিনি আজ বোর্ডের নিকট আপিল করেছেন। তার খেলাধূলার ওপর বোর্ড যে নিষেধাজ্ঞা দিয়েছিল, তা পূনর্বিবেচনা করার জন্য সাকিব আবেদন করেছেন।

তবে কবে নাগাত সাকিবের এ নিষেধাজ্ঞা তুলে নেওয়া হতে পারে এমন প্রশ্নের জবাবে সুজন বলেন, ‘সাকিব সবে মাত্র তার আবেদন জমা দিয়েছেন। তার আবেদনপত্র বোর্ডের নিকট জমা রয়েছে। নিষেধাজ্ঞার ব্যাপারে আমি কিছু বলতে পারছি না। এ ব্যাপারে সিদ্ধান্ত নিবে বোর্ড। এটা ঈদের আগেও হতে পারে, আবার ঈদের পরেও হতে পারে।’

প্রসঙ্গত, বিসিবি পরিচালক আকরাম খানের মৌখিক অনুমতি নিয়ে গত ২ জুলাই সস্ত্রীক দেশ ছাড়েন সাকিব। কিন্তু এনওসি দেওয়ার ব্যাপারে বিসিবি আপত্তি করলে সাকিব দেশে ফিরে আসেন ৬ জুলাই। এরপর বিসিবি ৭ জুলাই জরুরি সভায় সাকিবকে জাতীয় দলের ক্ষেত্রে ছয় মাস এবং দেশের বাইরের লিগ থেকে দেড় বছর নিষেধাজ্ঞা দেয়।

(ওএস/পি/জুলাই ২০, ২০১৪)