স্টাফ রিপোর্টার, দিনাজপুর : দিনাজপুরে দুর্বৃত্তদের ধারালো অস্ত্রের এলোপাথারী আঘাতে দিনাজপুর এম.আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের কমিউনিটি মিডিসিন বিভাগের প্রধান চিকিৎসক ডা. মাহবুবুল ইসলাম ও তার গাড়ি চালক আহত হয়েছে। ডা. মাহবুবুলের অবস্থা আশংকাজনক। 

এ ঘটনা নির্বাচন বানচালে বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র বলে দাবি করেছে আওয়ামীলীলীগের প্রার্থী হুইপ ইবালুর রহিম এমপি। এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেছেন। এ সময় দিনাজপুর পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম সাংবাদিক জানান, নির্বাচন বানচালের ষড়যন্ত্র কি না তা আমরা খতিয়ে দেখছি। আসামীদের ধরতে প্রচেষ্টা চলছে।

ঘটনাটি ঘটেছে, আজ বৃহস্পতিবার সন্ধায় দিনাজপুর শহরের বালুবাড়ীস্থ আইন কলেজ মোড়ে। ডা. মাহবুবুল ইসলাম এ সময় নিজ বাসা থেকে প্রাইভেট কার যোগে বের হওয়ার সময় একদল দূর্বৃত্ত তার পথ গতিরোধ করে তাকে গাড়ী থেকে বের করে ধারালো অস্ত্র দিয়ে এলোপাথারী মাথায় কোপাতে থাকে। তিনি হাত দিয়ে প্রতিহত করতে চাইলে তার দু’টি আঙ্গুল কেটে ছুটে পড়ে। এ সময় তার কার চালক কামরুজ্জামান এগিয়ে এলে তাকেও ধারালো অস্ত্র দিয়ে কোপায়। তাদের দু’জনকে দিনাজপুর এম.আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনার খবর পেয়ে আওয়ামীলীলীগের প্রার্থী হুইপ ইবালুর রহিম এমপি ও পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম হাসপাতালে ছঁটে যান। এ ঘটনা নির্বাচন বানচালে বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র বলে দাবী আওয়ামীলীলীগের প্রার্থী হুইপ ইবালুর রহিম এমপি। রাত ৮টায় এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

তিনি জানান, জাতির জনক বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী বিষয়টি অবহত হয়েছেন। তিনি আহত চিকিৎসকের উন্নত চিকিৎসার জন্য প্রয়োজনে ঢাকায় প্রেয়ণের নিদের্শ দিয়েছেন। ডা. মাহবুবুল ইসলাম ম্বাধীনতা চিকিৎসক ফোরাম ও বিএমএ’র সাথে সংযুক্ত। তিনি প্রায় সময় আওয়ামীলীলীগের আয়োজনে ফ্রি চিকিৎসা ক্যাম্পে সময় দেন। বর্তমান সরকারের উন্নয়নের অগ্রযাত্রাকে গতিশীল করতে সহায়তা করেন।

এ সময় দিনাজপুর পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম সাংবাদিক জানান, নির্বাচন বানচালের ষড়যন্ত্র কি না তা আমরা খতিয়ে দেখছি। আসামীদের ধরতে প্রচেষ্টা চলছে।

(এসএএস/এসপি/ডিসেম্বর ২৭, ২০১৮)