সঞ্জীব কুমার দাস, কাপাসিয়া (গাজীপুর) : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর-৪, কাপাসিয়া আসনে   নিবাচনী প্রচার শেষ হলেও দলীয় নেতা কর্মীরা আজ শনিবার সকাল থেকে পায়ে হেঁটে হেঁটে ভোটের দাওয়াত নিয়ে ভোটারদের বাড়িতে বাড়িতে গিয়ে আওয়ামীলীগের মনোনিত নৌকার প্রার্থী সিমিন হোসেন রিমি‘র পক্ষে দাওয়াত দিয়ে যাচ্ছেন। এর সাথে প্রত্যেক ভোটারে কাছে ভোটার স্লিপ পৌঁছে দিচ্ছে। 

উপজেলার ১১ ইউনিয়নে আওয়ামীলীগের ওয়ার্ড কমিটির উদ্যোগে কয়েক হাজার নেতা কর্মীরা এ কাজে নিয়োজিত রয়েছে বলে সুত্র জানান। নেতা কর্মীরা নৌকা মার্কা সম্বলিত ভোটার শ্লিপ নিয়ে রিমি আপার সালাম জানিয়ে এবং নৌকা মার্কাকে ভোট দেয়ার অনুরোধ জানিয়ে এসব শ্লিপ বিতরন করছেন।

তাছাড়া প্রতিটি ভোট কেন্দ্রের ৩০০ গজ বাইরে নৌকা প্রতীকের শ্লিপ বুথ তৈরী করেছেন। এখান থেকে ভোটারে নাম, নাম্বার যুক্ত শ্লিপ নিয়ে ভোট কেন্দ্রে প্রবেশ করবেন। প্রতিটি কেন্দ্রের বাইরে একাধিক বুথ তৈরী করেছে। ভোটাররা যাতে সহজে ভোট কেন্দ্রে আসতে পারে ভোটারদের কেউ যেন বাধা সৃষ্টি করতে না পারে সেই জন্য নেতাকর্মীদের এলাকায় অবস্থান নেয়ার কথা ও দলীয় ভাবে বলা হয়েছে। এদিকে এলাকায় ভোটের পরিবেশ নিয়ে সাধারণ মানুষ সন্তুষ্ঠ বলে জানিয়েছেন একাধিক সাধারণ ভোটার। তারা মনে করছেন এলাকায় ভোটের আমেজ বিরাজ করছে। ভোটের দিনে উৎসব মুখর পরিবেশে তাদের নিজের ভোট প্রয়োগ করতে পারবে বলে আশা করছেন তারা।

ভোটারা বাজারের অলিতে গলিতে চা দোকান গুলোতে বসে এখন শুধু ভোটের আলাপে মগ্ন রয়েছেন। কে কার পক্ষে ভোট প্রয়োগ করবেন এ হিসাব নিকাশ করছেন। ভোটারা জানান, দেশে উন্নয়নের জোয়ার বইছে, এই উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে হলে নৌকা মার্কায় ভোট দিয়ে আবার জননেত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় বসাতে হবে। সেই জন্য কাপাসিয়া আসনের নৌকা মার্কার প্রার্থী বঙ্গতাজ কণ্যা সিমিন হোসেন রিমিকে ভোট দিয়ে জয়যুক্ত করতে হবে। কাপাসিয়া আসনে বরাবরই নৌকা মার্কার প্রার্থী জয়লাভ করে এবার ও ব্যাতিক্রম ঘটবে না বলে ভোটাদের ধারনা।

এবার উপজেলার ১১৯ কেন্দ্রে ভোট গ্রহন করা হবে। এ উপলক্ষে প্রতিটি ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার সহ ভোটের সমস্ত জিনিস পত্র কেন্দ্রে পোঠানো হয়েছে। কাপাসিয়া থানার অফিসার ইনর্চাজ আবু বকর সিদ্দিক জানান, এলাকা জুড়ে এখন ভোটের উৎসব বিরাজ করছে। আইন শৃংখলা বাহিনী এলাকায় তৎপর রয়েছে। যে কোন নাশকতা রোধ করার প্রস্তুতি রয়েছে বলে তিনি জানান।

(এসকেডি/এসপি/ডিসেম্বর ২৯, ২০১৮)