বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাট জেলার ৪টি সংসদীয় আসনে কোন সহিংসতা ছাড়াই শান্তিপূর্নভাবে ভোট গ্রহণ শেষ হয়েছে। তবে, জেলার ঐক্যফন্টের ৪ প্রার্থীসহ জাতীয় পার্টিরও ১ প্রার্থী দুপুরে ভোট চলাকালে বর্জনের ঘোষণা দেন।

রবিবার দুপুরে খুলনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে বাগেরহাট জেলা বিএনপির সভাপতি এম এ সালাম ৪টি সংসদীয় আসনে ঐক্যফ্রন্টরে ধানেরশীষের ৪ প্রার্থী ভোট বর্জনের ঘোষণা দেন।

সংবাদ সম্মলনে অভিযোগ করা হয়, কেন্দ্র দখল করে ভোট কেটে ব্যালট বাক্সা ভর্তি করাসহ কেন্দ্র থেকে ঐক্যফন্টের এজন্টদের বের করে দেয়া, ধানেরশীষের ভোটারদের কেন্দ্রে আসতে না দেয়া, ভোদারদের প্রকাশ্যে ভোট দিতে বাধ্য করে আওয়ামী লীগ ভোট ডাকাতি করেছে। এজন্য নির্বাচন কমিশনারের পদত্যাগ, নতুন নির্বাচন কমিশনের অধিনে পুনরায় নির্বাচনের দাবী জানিয়েন বাগেরহাট জেলা বিএনপির সভাপতি ও বাগেরহাট - ২ আসনের ধানের শীষের প্রার্থী এম এ সালাম।

বাগেরহাটের যে ৪টি আসনে ঐক্যফন্টের যে ৪ প্রার্থী ভোট বর্জন করেছে তারা হরেন, বাগেরহাট ১ আসন থেকে বিএনপি নেতা ইজ্ঞিনিয়ার শেখ মাসুদ রানা, বাগেরহাট ২ আসনের ধানের শীষের প্রার্থী ও জেলা বিএনপির সভাপতি এম এ সালাম, বাগেরহাট -৩ আসনের ধানের শীষের প্রার্থী বাগেরহাট জামায়াত নেতা শেখ আব্দুল ওয়াদুদ এবং বাগেরহাট - ৪ আসনে ধানের শীষের প্রার্থী জামায়াত নেতা মো. আব্দুল আলিম। একই অভিযোগ করে বাগেরহাট - ৪ আসনে জাতীয় পার্টির প্রার্থী সোমনাথ দে ভোট চলাকালে ভোট বর্জনের ঘোষণা দেন।

(এসএকে/এসপি/ডিসেম্বর ৩০, ২০১৮)