স্টাফ রিপোর্টার, ঢাকা : বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, দেশের স্বার্থে এবং গণতন্ত্রের প্রয়োজনে মিত্রশক্তি হিসেবে বিকল্পধারা ঈদের পর বিএনপির আন্দোলনে শরিক থাকবে। 

রবিবার বিকল্পধারার কুড়িল বিশ্বরোডের কেন্দ্রীয় কার্যালয়ে বিকল্প শ্রমজীবীধারা আয়োজিত ইফতার অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

সাবেক এ রাষ্ট্রপতি বলেন, ‘দেশের স্বার্থে এবং গণতন্ত্রের প্রয়োজনে আমরা গণতন্ত্রের মিত্রশক্তি হিসেবে আন্দোলনে আছি, থাকবো।’

সরকারকে অনির্বাচিত আখ্যা দিয়ে তিনি বলেন, ‘৫ শতাংশ ভোট নিয়ে তারা একদলীয় শাসনের দিকে এগিয়ে যাচ্ছে। এই দলটির ইতিহাস এক দলীয় শাসনের, ফ্যাসিবাদের এবং এরা সব সময় গণতন্ত্র বিরোধী।’

বি. চৌধুরী সম্প্রতি সময়ে পুলিশ বাহিনীর এক সদস্যের ঈদের খরচ সংগ্রহের জন্য মানুষ হত্যার নিন্দা জানিয়ে ওই ব্যক্তির দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

তিনি উইক্রেনে মালেয়শিয়ার বিমান বিধ্বস্ত ও গাজায় ইসরায়েলি আগ্রাসন এবং নির্বিচারে মহিলা ও শিশুসহ বেসামরিক নাগরিকদের হত্যার নিন্দা জানিয়ে অবিলম্বে গণহত্যা বন্ধের দাবি জানান।

শ্রমজীবীধারার সভাপতি আয়নুল হকের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন শাহ আহমেদ বাদল, আজিজ আখন্দ, নাজমুল করিম বাচ্চু, আরিফুল হক সুমন, রফিকুল ইসলাম, শরীফা আক্তার, রুবিনা আক্তার, মন্টু মিয়াসহ আরো অনেকে।

(ওএস/অ/জুলাই ২০, ২০১৪)