সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : নেত্রকোনা-৩ আসনের এবারই প্রথম আওয়ামীলীগের মনোনয় চেয়েছিলেন বঙ্গবন্ধু হত্যার প্রথম প্রতিবাদাকরীদের অন্যতম নেতা ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মো: সাইদুর রহমান মানিক। মনোনয়ন না পেয়েও তিনি মনে তেমন কষ্ট পাননি।

তিনি বলেন, অসীম কুমার উকিল যিনি সারা জীবন রাজনীতি করছেন এবার নৌকা প্রতীক পেয়েছেন, দল তাকে মূল্যায়ন করেছে। এজন্য আমিও খুশি।অসীম কুমার উকিল এম.পি হলে মন্ত্রীও হতে পারেন এ সম্ভাবনাই বেশি। আমি আমার মা মাটি মানুষের এলাকার উন্নয়নের জন্য সংসদে যেতে নৌকা প্রতীক চেয়েছিলাম। আমি পাইনি। আমি যে কাজ করতাম অসীম উকিল তার চেয়ে অনেক বেশি কাজ করবে এ আশা আমি করি।

রবিবার দুপুরে রামনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকা মার্কায় ভোট দেয়ার পর তার প্রতিক্রিয়া ব্যক্ত করে এভাবেই কথাগুলো বলেন তিনি। তাকে কাছে পেয়ে এলাকার সাধারন মানুষ ঘিরে ধরে।

এসময় এলাকার লোকদের তিনি বলেন, আমি মানিকই অসীম উকিল। এ চিন্তা মাথায় রেখেই আপনারা পথ চলবেন। অসীম উকিল ও তার স্ত্রী অপু উকিল দুজনেই রাজনীতি করেন, অসীম উকিল এম.পি হলে তারা দুজনেই আমাদের এলাকার কাজ করবেন। এজন্য আমি খুব খুশি, আমি তাদের জন্য দোয়া করি। তারা যেন আরো বড় হতে পারে।


(এসবি/এসপি/ডিসেম্বর ৩০, ২০১৮)